1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
ঢাকা ছেড়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ২০০ পরিবারকে ঈদ উপহার দিলেন সম্পাদক মোস্তফা ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভেদেরগঞ্জ উপজেলা শাখায় ইফতার পার্টি অনুষ্ঠিত পলিথিন নয় মানুষের হাতে থাকবে সোনালী ব্যাগ : বস্ত্র ও পাট মন্ত্রী প্রধানমন্ত্রীর ঈদ উপহার সিলেটের পেলেন ৭১ টি প্রতিবন্ধী পরিবার বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানাতে পারি না – পররাষ্ট্রমন্ত্রী বাইডেনকে হাত-পা বাঁধা ভিডিও পোস্ট করে তীব্র তোপের মুখে ট্রাম্প

বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপন কর্মসূচী পালিত

  • প্রকাশিত : রবিবার, ৫ জুন, ২০২২
  • ১৭১ বার পড়া হয়েছে

শরীয়তপুর পত্রিকা প্রতিবেদকঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আহবানে সারা দিয়ে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছে শরীয়তপুর জেলা পরিষদ।

এ বছর জেলা পরিষদ সবুজে সবুজে ছেয়ে যাবে শরীয়তপুর” এ শ্লোগানে জেলায় ২১ হাজার ফলদ ও শোভা বর্ধনকারী গাছের চারা রোপন করবে।

রোববার (৫ জুন) শরীয়তপুর সদরের আটিপাড়া-শরীয়তপুর সড়কে ১ হাজার জাম, কৃষ্ণচূড়া ও সোনালু গাছের চারা রোপণ করে কর্মসূচী উদ্বোধন করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধন করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম হোসেন রেজা। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোঃ নূর হোসেন মিয়া, জেলা পরিষদের হিসাব রক্ষক জসীম মীরসহ শরীয়তপুর জেলা পরিষদের কর্মকর্তা কর্মচারী ও জনপ্রতিনিধিগণ।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম হোসেন বলেন, গত বছরে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা জেলায় ২০ হাজার ফুল, ফল, ঔষধি বৃক্ষে চারা রোপন করেছি। এর মধ্যে আমাদের আটং-বুড়িরহাট সড়কের চারাগুলো সবুজ সতেচতায় আমাদের নতুন ভাবে সম্ভবনার স্বপ্ন দেখাচ্ছে। তাই আমরা এবার আবার ২১ হাজার চারা রোপনের উদ্যোগ নিয়েছি। তিনি আরো বলেন, বিশ্ব পরিবেশ দিবস (সংক্ষেপে ডব্লিওইডি) প্রতি বছর ৫ জুন বিশ্বব্যাপী রাজনৈতিক কর্মোদ্যোগ আর জনসচেতনতার মাধ্যমে পরিবেশ সচেতনতার লক্ষ্যে দিবসটি পালিত হয়। এই দিনটিতেই ১৯৭২ খ্রিষ্টাব্দের ৫ থেকে ১৬ জুন অবধি জাতিসংঘের মানবিক পরিবেশ কনফারেন্স শুরু হয়েছিল। সেই থেকেই প্রতি বৎসর এই দিবস পালিত হয়ে আসছে। দিবসটি প্রথম পালিত হয় ১৯৭৪ খ্রিষ্টাব্দে। প্রতি বছরই দিবসটি আলাদা আলাদা শহরে, আলাদা আলাদা প্রতিপাদ্য বিষয় নিয়ে পালিত হয়। ১৯৭৪ সাল থেকে প্রতিবছর আমাদের দেশে দিবসটি পালিত হয়ে আসছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency