1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
২০০ পরিবারকে ঈদ উপহার দিলেন সম্পাদক মোস্তফা ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভেদেরগঞ্জ উপজেলা শাখায় ইফতার পার্টি অনুষ্ঠিত পলিথিন নয় মানুষের হাতে থাকবে সোনালী ব্যাগ : বস্ত্র ও পাট মন্ত্রী প্রধানমন্ত্রীর ঈদ উপহার সিলেটের পেলেন ৭১ টি প্রতিবন্ধী পরিবার বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানাতে পারি না – পররাষ্ট্রমন্ত্রী বাইডেনকে হাত-পা বাঁধা ভিডিও পোস্ট করে তীব্র তোপের মুখে ট্রাম্প উপজেলা নির্বাচনে এমপি’রা হস্তক্ষেপ করতে পারবে না : ওবায়দুল কাদের

জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয়ে প্রোগ্রামিং প্রতিযোগীতা ও মেধা পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত।

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
  • ৩৪২ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি// গত ২৭ ডিসেম্বর মঙ্গলবার জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ কর্তৃক  Prize and Award Giving Ceremony শিরোনামে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উৎসবমুখর ও বর্ণিল আয়োজনের মাধ্যমে অত্র বিভাগের ১৯তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ফেয়ারওয়েল, পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাবী ছাত্র-ছাত্রীদের মেরিট এওয়ার্ড, প্রোগ্রামিং কনটেস্টের পুরষ্কার, ইনডোর এবং আউটডোর গেমসের পুরষ্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড.তালুকদার লোকমান হাকিম।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আব্দুল খালেক এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো. এমরান পারভেজ খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মুহাম্মদ আফসার উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাহাফুজুর রহমান বিদায়ী ব্যাচের ক্যারিয়ারের উন্নতির জন্য গুরুত্বপূর্ণ  আলোচনা করেন।

প্রধান অতিথি মাননীয় উপাচার্য প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম উনার আলোচনায় বিখ্যাত ইংরেজ কবি John Dryden এর কবিতা Happy the Man এর উদ্ধৃতি দিয়ে শিক্ষার্থীদের  বলেন, জীবনে প্রকৃত সুখ-সমৃদ্ধি অর্জন করতে হলে পুথিগত শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায়ও শিক্ষিত হতে হবে। প্রযুক্তি বিষয়ক শিক্ষার উপর গুরুত্ব দিতে গিয়ে তিনি তার বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বর্তমান লক্ষ্য “Smart Bangladesh”  মন্ত্রে উজ্জীবিত হয়ে শিক্ষার্থীদের আরো বেশি পড়াশোনা এবং প্রযুক্তিগত দিক থেকে নিজেদের উন্নয়ন করার মাধ্যমে দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দিক-নির্দেশনা দেন।

অনুষ্ঠানের সভাপতি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মুহাম্মদ আফসার উদ্দিন বলেন- “ আমাদের ডিপার্টমেন্ট একটি পরিবার এ পরিবারের সদস্য ছাত্র-শিক্ষকগণ। পেশাগত জীবনে আমাদের ছাত্র ছাত্রীদের সাফল্য আমাদেরকে অনুপ্রাণিত করে। সবার সম্মিলিত প্রয়াসে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের সফলতার ধারাবাহিকতা বজায় থাকবে বলে আশা ব্যক্ত করেন। তিনি তার বক্তব্যে পুর্ববতী বিভাগীয় প্রধানগণের ইতিবাচক ভুমিকা নিয়ে আলোচনা করেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মুলক আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আব্দুল খালেক এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো. এমরান পারভেজ খান।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. মিজানুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন, প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. ইমামুনুর রহমান সহ বিভাগের অন্যান্য শিক্ষক-কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

‍উল্লেখ্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর স্বনামধন্য শিল্পোদ্যক্তা ও বিশিষ্ট শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা মরহুম জয়নুল হক সিকদার প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ করে দেয়ার লক্ষ্যে ২০১২ সালে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency