1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. Raselahamed360@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  4. sohage.mahmud@gmail.com : Smsohage :
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৮ পূর্বাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৬ শরীয়তপুরে সম্মিলিত সামাজিক আন্দোলন এর সম্মেলন ভেদরগঞ্জ,ডামুড্যা,জাজিরাও নড়িয়া বিএমএসএফ এর আহবায়ক ও যুগ্ম আহবায়ক ঘোষণা বাংলাদেশ যুব অধিকার পরিষদের জেলা কমিটি ঘোষণা সভাপতি- সোহাগ আফ্রিদি, সাঃ সম্পাদক-এস এম বিল্লাল শরীয়তপুরে মহান বিজয় দিবস পালিত সাংবাদিকের ওপর হামলা প্রতিবাদে মানববন্ধন শরীয়তপুর জেলা মহিলা শ্রমিকলীগের কমিটি গঠিত শরীয়তপুর জেলার একজন ভুমিহীন প্রতিবন্ধী হালিমার গল্প এডভোকেট মুরাদ মুন্সি সভাপতি ও মিজানুর রহমান মোল্লাকে সাধারণ সম্পাদক করে নিসচা এর শরীয়তপুর জেলা কমিটি গঠন কৃষিভিত্তিক বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন- জেলা প্রশাসক মো: পারভেজ হাসান
সারাদেশ আপডেট
উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে শীর্ষস্থান ধরে রেখেছে মজিদ জরিনা ফাউন্ডেশন কলেজ আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে- – এ কে এম এনামুল হক শামীম জাজিরার কাজীরহাটে দিনদুপুরে প্রকাশ্যে দোকানিকে গুলি করে ১০ লাখ টাকা লুট বিদেশে টাকা পাচার বন্ধ করতে হবে- কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ভেদরগঞ্জ উপজেলার চরসেনসার্স ইউনিয়নে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা সুষ্ঠু নির্বাচন করতে যা যা দরকার সবই আমরা করবো -নির্বাচন কমিশনার আনিছুর রহমান। অমর একুশে বইমেলায় বই প্রকাশ ও বিক্রির সংখ্যা অর্ধেকে নেমে আসার আশঙ্কা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৬ সখিপুর থানা বার্ষিক পরিদর্শন করলেন ভেদরগঞ্জ সহকারী পুলিশ সুপার – মুসফিকুর রহমান হাজী শরীয়তউল্লাহ কলেজে নবীনদের বরণ করে নিতে অরিয়েন্টেশন অনুষ্ঠিত

জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয়ে প্রোগ্রামিং প্রতিযোগীতা ও মেধা পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত।

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
  • ১১৯ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি// গত ২৭ ডিসেম্বর মঙ্গলবার জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ কর্তৃক  Prize and Award Giving Ceremony শিরোনামে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উৎসবমুখর ও বর্ণিল আয়োজনের মাধ্যমে অত্র বিভাগের ১৯তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ফেয়ারওয়েল, পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাবী ছাত্র-ছাত্রীদের মেরিট এওয়ার্ড, প্রোগ্রামিং কনটেস্টের পুরষ্কার, ইনডোর এবং আউটডোর গেমসের পুরষ্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড.তালুকদার লোকমান হাকিম।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আব্দুল খালেক এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো. এমরান পারভেজ খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মুহাম্মদ আফসার উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাহাফুজুর রহমান বিদায়ী ব্যাচের ক্যারিয়ারের উন্নতির জন্য গুরুত্বপূর্ণ  আলোচনা করেন।

প্রধান অতিথি মাননীয় উপাচার্য প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম উনার আলোচনায় বিখ্যাত ইংরেজ কবি John Dryden এর কবিতা Happy the Man এর উদ্ধৃতি দিয়ে শিক্ষার্থীদের  বলেন, জীবনে প্রকৃত সুখ-সমৃদ্ধি অর্জন করতে হলে পুথিগত শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায়ও শিক্ষিত হতে হবে। প্রযুক্তি বিষয়ক শিক্ষার উপর গুরুত্ব দিতে গিয়ে তিনি তার বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বর্তমান লক্ষ্য “Smart Bangladesh”  মন্ত্রে উজ্জীবিত হয়ে শিক্ষার্থীদের আরো বেশি পড়াশোনা এবং প্রযুক্তিগত দিক থেকে নিজেদের উন্নয়ন করার মাধ্যমে দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দিক-নির্দেশনা দেন।

অনুষ্ঠানের সভাপতি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মুহাম্মদ আফসার উদ্দিন বলেন- “ আমাদের ডিপার্টমেন্ট একটি পরিবার এ পরিবারের সদস্য ছাত্র-শিক্ষকগণ। পেশাগত জীবনে আমাদের ছাত্র ছাত্রীদের সাফল্য আমাদেরকে অনুপ্রাণিত করে। সবার সম্মিলিত প্রয়াসে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের সফলতার ধারাবাহিকতা বজায় থাকবে বলে আশা ব্যক্ত করেন। তিনি তার বক্তব্যে পুর্ববতী বিভাগীয় প্রধানগণের ইতিবাচক ভুমিকা নিয়ে আলোচনা করেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মুলক আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আব্দুল খালেক এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো. এমরান পারভেজ খান।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. মিজানুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন, প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. ইমামুনুর রহমান সহ বিভাগের অন্যান্য শিক্ষক-কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

‍উল্লেখ্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর স্বনামধন্য শিল্পোদ্যক্তা ও বিশিষ্ট শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা মরহুম জয়নুল হক সিকদার প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ করে দেয়ার লক্ষ্যে ২০১২ সালে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency