সবাইকে শান্ত ও সহিংসতা থেকে বিরত থাকার জন্য অধ্যাপক ইউনূসের আহ্বান

বাসস// নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূস আজ দেশের সকল শিক্ষার্থী, রাজনৈতিক দলের সদস্য ও অরাজনৈতিক ব্যক্তিদের প্রতি শান্ত থাকার ও সব ধরনের সহিংসতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হতে চলেছেন।
ইউনূস সেন্টারের দেয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।
অধ্যাপক ইউনূস সাহসী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, এরা “আমাদের দ্বিতীয় বিজয় দিবস” সম্ভব করার জন্য নেতৃত্ব দিয়েছেন। এ আন্দোলনে সর্বাত্মক সমর্থন দেওয়ার জন্য তিনি জনগণকেও অভিনন্দন জানিয়েছেন।
ড. ইউনূস বলেন, ‘আসুন, আমরা আমাদের নতুন বিজয়ের সাফল্যকে সর্বোত্তম উপায়ে কাজে লাগাই। তিনি বলেন, আমাদের ভুলের কারণে আমরা যেন এটিকে  ব্যর্থ করে না দিই। আমি সবাইকে শান্ত থাকার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানাচ্ছি। অনুগ্রহ করে আপনারা সব ধরনের সহিংসতা থেকে বিরত থাকুন।’
তিনি বলেন, “আমি সকল শিক্ষার্থী, সকল রাজনৈতিক দলের সদস্য এবং অরাজনৈতিক ব্যক্তিদের শান্ত থাকার জন্য আহ্বান জানাচ্ছি। আমাদের এই সুন্দর দেশটির অনেক সম্ভাবনা রয়েছে। আমাদেরকে অবশ্যই এদেশটিকে রক্ষা করতে হবে এবং আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য চমৎকারভাবে এটিকে গড়ে তুলতে হবে।
নোবেল বিজয়ী অধ্যাপক আরো বলেন, দেশের তরুণরা নতুন বিশ্ব গড়তে নেতৃত্ব দিতে প্রস্তুত।
বিবৃতিতে বলা হয়েছে, ‘আসুন আমরা যেন কোন ধরণের অর্থহীন সহিংসতায় গিয়ে এ সুযোগটি হাতছাড়া না করি। সহিংসতা আমাদের শত্রু। দয়া করে আরও শত্রু তৈরি করবেন না। শান্ত হোন এবং দেশ গড়ার জন্য প্রস্তুত হন।’
তিনি আরো বলেন, সবাই সহিংসতার পথ ধরলে, সব ধ্বংস হয়ে যাবে। দয়া করে শান্ত থাকুন। আপনার চারপাশের লোকদের শান্ত থাকতে সাহায্য করুন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.