ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চার জেলের জরিপানা ও জাল ধ্বংস

1 min read

বিশেষ প্রতিনিধিঃ

ফরিদপুরের চরভদ্রাসনে নিষিদ্ধ জাটকা নিধনের কারণে চার জেলেকে জরিমানা করা হয়েছে। এসময় ১১ লক্ষাধিক টাকার অবৈধ জাল ও চল্লিশ কেজি জাটকা ইলিশ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (৫ মার্চ) সকাল দশটা হতে বিকাল চারটা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন স্থানে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট তানজিলা কবির ত্রপা।
জরিমানা প্রাপ্ত জেলেরা হলেন-জামালপুর জেলার মো. ফজলু বেপারী (৩৫) কে এক হাজার, নারায়ণগঞ্জ জেলার মানিকবেপারী(২০),মো.সোলইমান(৩০)ওমো.কুতুবুদ্দিন(২৭)।

এ বিষয়ে চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিলা কবির ত্রপা বলেন, নিষিদ্ধ জাটকা নিধনের কারণে চার জেলেকে জরিমানা করা হয়েছে। এসময় তাদের কাছ হতে জাটকা নিধনে ব্যবহৃত অবৈধ তিনটি কোনা জাল যার মূল্য দশ লক্ষ টাকা এবং এক লক্ষাধিক টাকা মূল্যের একটি বেড় জাল এবং ৪০ কেজি জাটকা ইলিশ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, অবৈধ জাল সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের পদ্মা নদীর পাড় এলাকায় এনে পুড়িয়ে ধ্বংস করা হয়। জাটকা ইলিশ সদর ইউনিয়নের এম কে ডাঙ্গী মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়। অভিযান প্রক্রিয়া অব্যাহত থাকবে।
অভিযানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ মো:জিয়ারুল ইসলাম ও মৎস কর্মকর্তা এস এম মাহমুদুল হাসান প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.