1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. Raselahamed360@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  4. sohage.mahmud@gmail.com : Smsohage :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৭:২৬ পূর্বাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
সারাদেশ আপডেট
শেখ কামালের সমাধিতে বাংলাদেশ আওয়ামী লীগের শ্রদ্ধা শরীয়তপুর জেলায় ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে ভুয়া কাজী ওলিউল্লাহ গ্রেফতার সখিপুর আরশিনগরে বাচ্চা জন্ম গ্রহণ করলেই বাড়ি মিষ্টি নিয়ে হাজির সচিব জাহাঙ্গীর আলম। শরীয়তপুর জাজিরা উপজেলার ৪০০ বস্তা সার জব্দ, ভ্রাম্যমাণ আদালতে ৩০ হাজার টাকা জরিমানা শরীয়তপুরে ডামুড‍্যায় র‍্যাবের হাতে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার ছয়গাঁও ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান মামুন মির আর নেই ভেদেরগঞ্জ উপজেলায় মাদ্রাসায় শিশু নির্যাতনের ভয়াবহতা দেখে পিতার মৃত্যু ১০০ গাঁজা তাজা গাছ উদ্ধার করলো পুলিশ। এনআইডি সংশোধনে অযৌক্তিক দলিলাদি চাওয়া যাবে না: ইসি ভেদরগঞ্জ উপজেলায় জাতীয় ফল মেলা-২০২২ উদযাপন

সম্পর্ক আরও দৃঢ় করতে সম্মত বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত (ইউএই)

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ৫৭ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ

বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত (ইউএই) দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় করতে সম্মত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের মধ্যে স্থানীয় সময় মঙ্গলবার অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

দুবাই এক্সিবিশন সেন্টারের অনুষ্ঠিত এই বৈঠকে উভয় নেতাই তাঁদের নিজ নিজ দলের নেতৃত্ব দেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বৈঠক শেষে সাংবাদিকদের এ সব তথ্য জানান।

বাংলাদেশের প্রধানমন্ত্রী কোভিড-১৯ মহামারী সফলভাবে মোকাবিলায় শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘কোভিড-১৯ ব্যবস্থাপনায় আপনিও ভাল করেছেন।’ এ সময় শেখ হাসিনা দুবাইয়ের অসাধারণ উন্নয়নের জন্য আল মাকতুমের প্রশংসা করেন।

শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম দুই দেশের মধ্যে এমিরেটস ফ্লাইট পরিচালনার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

বৈঠকে শেখ হাসিনা বলেন, ‘তাঁর সরকার এখন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ করছে।’ তিনি বলেন, ‘আমরা এই লক্ষ্যে আমাদের সক্ষমতা বাড়ানোর চেষ্টা করছি।’ প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের বিপুল পরিমান বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ রয়েছে।’

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের আগে সংযুক্ত আরব আমিরাত সফর করায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন অটিজম ও নিউরোডেভেলপমেন্টাল ডিসঅর্ডার বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড.আহমদ কায়কাউস, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের (বিআইআইএসএস) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ মাকসুদুর রহমান এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency