1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. Raselahamed360@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  4. sohage.mahmud@gmail.com : Smsohage :
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২১ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৬ শরীয়তপুরে সম্মিলিত সামাজিক আন্দোলন এর সম্মেলন ভেদরগঞ্জ,ডামুড্যা,জাজিরাও নড়িয়া বিএমএসএফ এর আহবায়ক ও যুগ্ম আহবায়ক ঘোষণা বাংলাদেশ যুব অধিকার পরিষদের জেলা কমিটি ঘোষণা সভাপতি- সোহাগ আফ্রিদি, সাঃ সম্পাদক-এস এম বিল্লাল শরীয়তপুরে মহান বিজয় দিবস পালিত সাংবাদিকের ওপর হামলা প্রতিবাদে মানববন্ধন শরীয়তপুর জেলা মহিলা শ্রমিকলীগের কমিটি গঠিত শরীয়তপুর জেলার একজন ভুমিহীন প্রতিবন্ধী হালিমার গল্প এডভোকেট মুরাদ মুন্সি সভাপতি ও মিজানুর রহমান মোল্লাকে সাধারণ সম্পাদক করে নিসচা এর শরীয়তপুর জেলা কমিটি গঠন কৃষিভিত্তিক বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন- জেলা প্রশাসক মো: পারভেজ হাসান
সারাদেশ আপডেট
উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে শীর্ষস্থান ধরে রেখেছে মজিদ জরিনা ফাউন্ডেশন কলেজ আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে- – এ কে এম এনামুল হক শামীম জাজিরার কাজীরহাটে দিনদুপুরে প্রকাশ্যে দোকানিকে গুলি করে ১০ লাখ টাকা লুট বিদেশে টাকা পাচার বন্ধ করতে হবে- কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ভেদরগঞ্জ উপজেলার চরসেনসার্স ইউনিয়নে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা সুষ্ঠু নির্বাচন করতে যা যা দরকার সবই আমরা করবো -নির্বাচন কমিশনার আনিছুর রহমান। অমর একুশে বইমেলায় বই প্রকাশ ও বিক্রির সংখ্যা অর্ধেকে নেমে আসার আশঙ্কা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৬ সখিপুর থানা বার্ষিক পরিদর্শন করলেন ভেদরগঞ্জ সহকারী পুলিশ সুপার – মুসফিকুর রহমান হাজী শরীয়তউল্লাহ কলেজে নবীনদের বরণ করে নিতে অরিয়েন্টেশন অনুষ্ঠিত

কৃষিভিত্তিক বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন- জেলা প্রশাসক মো: পারভেজ হাসান

  • প্রকাশিত : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ৫১ বার পড়া হয়েছে

শরীয়তপুর পত্রিকা প্রতিবেদকঃ

শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেছেন, কৃষি উৎপাদন বাড়াতে সরকার যেমনি ভাবে গুরুত্ব দিয়ে কাজ করছে। তেমনি ভাবে বাজার ও বিপণন ব্যবস্থার উন্নয়নের দিকে নজর দিয়ে কাজ করে যাচ্ছে। তিনি শুক্রবার (২৬ নভেম্বর) সকালে জাজিরা উপজেলার কৃষিপণ্যের পাইকারী বাজার (মিরাশা চাষি বাজার) সহ উপজেলার কৃষিভিত্তিক বিভিন্ন প্রকল্প পরিদর্শন শেষে সমবেত জনতার সমাবেশে এ কথা বলেন।

উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ের অধিনে উপজেলা পরিষদের সম্প্রসারিত ভবনের সামনে খালি জায়গার কৃষি প্রকল্প পরিদর্শন, এরপর জাজিরা ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন, সেখানকার খালি পরিত্যাক্ত জমিতে শাক-সবজি উৎপাদনের পরামর্শ প্রদান করেন। এর পরে জাজিরার ঐতিহ্যবাহী মিরাশা চাষী বাজার পরিদর্শন করে উপস্থিত কৃষকদের অধিক শাক- সবজি চাষে বিভিন্ন পরামর্শ প্রদানের পাশাপাশি তাদের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং সমস্যা সমূহ দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ট দপ্তর প্রধানদের নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি মাঠ। পরিদর্শনের অংশ হিসেবে ফুলকপি ও বাঁধাকপি ক্ষেত পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী শিকদার, জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল হাসান সোহেল, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. জামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, জাজিরা থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম ও চাষী বাজার কর্তৃপক্ষ সহ স্থানীয় কৃষক-কৃষানীগণ।

জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান আরো বলেন, “এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সহায়তায় জেলার অভ্যন্তরে কৃষি উৎপাদন বৃদ্ধিতে আমরা কাজ করে যাচ্ছি। অনাবাদি পতিত জমি ব্যবহারের অংশ হিসেবে জাজিরা উপজেলা কৃষি অফিসারের কার্যালয় কর্তৃক ২ বিঘা জমিতে আবাদ করা সরিষা, সূর্যমুখীর ক্ষেত, লাউ ও মিষ্টি কুমড়ো মাঠ এবং রাস্তার ধারে ও বসতবাড়ীর আশেপাশে পতিত জমি ব্যবহারে কৃষকদের উদ্বুদ্ধকরণ করতে কৃষকদের সাথে মতবিনিময় করেছি। সে সাথে ফসলী মাঠ পরিদর্শন করে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে সকল কে এক যোগে কাজ করে অধিক ফলন উৎপাদনে উৎসাহ প্রদান করেছি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency