ঈদে দর্শক মাতাবে ভেদরগঞ্জের টিপু সুলতানের নাটক ‘কনে ৪২০’

নিজস্ব প্রতিনিধি// ঈদুল আজহায় মুক্তি পাবে এন্টারটেইনমেন্ট ক্যাফে’র ব্যানারে নির্মিত ২য় ফিকশন (বাংলা নাটক) ‘কনে ৪২০’। এ নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ভেদরগঞ্জ উপজেলা সদরে জন্মগ্রহণকারী টিপু সুলতান। নাটকটি পরিচালনা করেছেন পার্থিব রাশেদ, প্রধান সহকারী পরিচালক রাফি মোস্তফা, সম্পাদনা ও রং বিন্যাস করেছেন রাসেল পারভেজ, আবহ সঙ্গীত রানা আকন্দ। নাটকে আরো অভিনয় করেছেন তামান্না ইমু, পিন্টু আকনজ্বী, নওশীন ইসলাম দিশা, রনি সরকার, আহসান নদী, প্রাণতোষ সহ অন্যান্যগণ। নাটকটি মুক্তি পাবে এন্টারটেইনমেন্ট ক্যাফের ইউটিউব চ্যানেলে।
এ মাসেই  একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে নাটক ‘মাস্তান প্রেমিক’ যা দর্শকের কাছে ব্যাপক সাড়া পেয়েছে।
টিপু সুলতানের আসল নাম টিপু তালুকদার। জন্ম শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা সদরে। মফস্বলে বেড়ে উঠা টিপুর শৈশব থেকেই ইচ্ছে ছিল কন্ঠ শিল্পী হবার। সেই ইচ্ছে থেকেই নিজের জমানো টাকা দিয়ে একখানা গিটার কিনে গান চর্চা শুরু করেন। গানের চর্চার জন্য পাড়ি জমান ঢাকায়। ঢাকা ইন্টারন্যাশনাল মিউজিক স্কুল এন্ড কলেজে গিটার প্রশিক্ষণ নেন। গানের পাশাপাশি একসময় থিয়েটারের দিকে ঝুঁকে পড়েন এই অভিনেতা। দীর্ঘদিন থিয়েটার করতে গিয়ে একপর্যায়ে গানকে পেছনে রেখে অভিনয় কে প্রাধান্য দিতে থাকেন তিনি। শুরু হয় অভিনয়ে পথ চলা। থিয়েটারে কাজ করে অল্প সময়ের মধ্যেই বিভিন্ন বেসরকারি এবং সরকারি চ্যানেলে বিভিন্ন চরিত্র ফুটিয়ে তোলেন। এরই মধ্যে তিনি বেশ কটি চ্যানেলে ধারাবাহিক নাটকে কাজ করছেন। তার মধ্যে উল্লেখ্যযোগ্য নাটক ‍গুলো হলো রসের হাড়ি, সিম্পলের মধ্যে গর্জিয়াস, দ্য গুড দ্যা ব্যাড এন্ড দ্য আগলি, এখানে কেউ থাকে না, নিউইয়র্ক থেকে বলছি ইত্যাদি। সিঙ্গেল নাটকের মধ্যে উল্লেখিত স্বার্থপর, পেনড্রাইভ, দা লাস্ট চেক, ইনজেকশন, রক্তঋণ , মনের মানুষ, সুদখোর, ফাঁকি ইত্যাদি। সম্প্রতি টিপু একটি বাংলাদেশী সিনেমায় বিশেষ একটি চরিত্রে কাজ করেছেন ছবিটি মুক্তি পায় এবং ব্যাপক দর্শকদের মাঝে আলোচিত হয়।  নিজের কাজ সম্পর্কে  জানতে চাইলে এই অভিনেতা জানান, আরো কয়েকটি বাংলা সিনেমার কাজ ইতিমধ্যে তিনি শেষ করেছেন, কয়েকটি বিজ্ঞাপনেও তিনি কাজ করেছেন।
টিপু আরো কয়েকটি কেন্দ্রীয় চরিত্রে কাজ শুরু করেছেন। ঈদকে সামনে রেখে আরো কিছু কেন্দ্রীয় চরিত্রের  নাটক আসবে বলে জানিয়েছেন। সামনে এগিয়ে যাওয়ার অদম্য ইচ্ছা এবং সাহসিকতা নিয়ে কাজ করে যাচ্ছেন এই অভিনেতা।  সকলের কাছে তাই তিনি দোয়া কামনা করেছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Posted on