1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন শরীয়তপুরের তিনটি আসনে পুনরায় নৌকার মনোনয়ন পেলেন শামীম, অপু, নাহিম শরীয়তপুরের তিনটি আসনে পুনরায় নৌকার মনোনয়ন পেলেন শামীম, অপু,নাহিম শরীয়তপুর-৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ডা. হেলাল উদ্দিন
সারাদেশ আপডেট
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা রমজানে কর্মসূচি, বিএনপি জনগণের ধর্মীয় মূল্যবোধের বিপক্ষে দাঁড়িয়েছে : ওবায়দুল কাদের জিয়াউর রহমান ও খালেদা জিয়া ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন – এনামুল হক শামীম দুই স্পিডবোট সংঘর্ষে নিহত ১, আহত ১০ শরীয়তপুরের দুইটি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে ভালোভাবে লেখাপড়া করে নিজেদেরকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করবে -এনামুল হক শামীম পাঁচ নারীকে সেরা জয়িতা পুরস্কার-২০২৩ দিলেন প্রধানমন্ত্রী খাদ্য মজুদ ও জাল মুদ্রার বিরুদ্ধে অভিযান জোরদার করতে র‌্যাবের প্রতি প্রধানমন্ত্রীর আহবান শরীয়তপুরের ভেদরগঞ্জে মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম

শরীয়তপুর জেলার একজন ভুমিহীন প্রতিবন্ধী হালিমার গল্প

  • প্রকাশিত : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ১৭১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ

এ এক বদলে যাওয়া বাংলাদেশ, এ এক বদলে যাওয়া জীবনের গল্প এই শিরোনাম দিয়েই প্রধানমন্ত্রী কার্যালয়ের তত্ত্বাবধানে আশ্রয়ণ প্রকল্পের অধীনে ভূমিহীন  ও ক্ষতিগ্রস্তদের ঘর দেয়া শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় আশ্রয়ন প্রকল্প- ৩ এর একটি ঘর পেয়েছিলেন ভুমিহীন প্রতিবন্ধী হালিমা খাতুন।

হালিমা খাতুনের এক ছেলে এক মেয়ে, ছেলে ঢাকায় থাকে নিজেদের কোন জায়গা জমি নাই অন্যের জায়গায় মেয়েকে নিয়ে থেকে গ্রামে মানুষের কাছে হাত পেতে জীবন ধারন করতেন।শৌলপড়া ইউনিয়নের আশ্রায়ন প্রকল্পে তার একটি ভুমিসহ ঘর দেওয়া হয়।ঘর পেয়ে হালিমা খাতুন অনেক খুশি।
তার ভাষায় স্বপ্নেও কখনো ভাবিনি নিজেদের মাথা গোঁজার ঠাঁই হবে এত সুন্দর একটি বাড়িতে। এখন সন্তানদেরকে প্রতিবেশী কোনো বাসায় রাতে আশ্রয় নেয়ার জন্য যেতে হবে না।হালিমা খাতুনকে প্রশ্ন করা হয় এই যে ঘর এটা কে দিয়েছে জানতে চাইলে তার উত্তর, ‘হাসিনা দিছে বাবা, হাসিনা। আল্লাহ তারে হায়াত বাড়ায় দিক, সবকিছুতে বরকত দিক।’

হালিমা খাতুন আরো বলেন, এই ঘর পাওয়ার মাধ্যমে আমার নতুন ঠিকানা তৈরি হলো। এই ঠিকানাই এখন হবে আমার পরিচিতি। সন্তানদের পরিচিতি। এই ঘর আমাদের কাছে শুধু মাথা গোঁজার ঠাঁই নয় জীবন বদলে দেয়ার হাতিয়ার। স্বাধীনভাবে বেঁচে থাকার তৃপ্তি।
হালিমা খাতুনের মতো আরো বারটি পরিবার আশ্রায়ন প্রকল্পের ঘরে বসবাস করেন কেহ থাকতো শ্বশুর বাড়ি, আবার কেউ থাকতো রাস্তার পাশে কিন্তু এখন সকলেরই নিজেস্ব ভুমিসহ পাকা বাড়ি রয়েছে। তাদের ছেলে মেয়েদের স্কুলে ভর্তি করে দিয়েছেন। হালিমা খাতুন তার ঘরের সামনে জেলাপ্রশাসকের দেওয়া একটি কমলা ও একটি পেয়ারা গাছ লাগিয়েছেন। হালিমা খাতুন তার ঘরের চালের উপর বিভিন্ন শাকসবজির জাকা দিয়েছেন এখন তার তরিতরকারি বাজার থেকে কমই ক্রয় করতে হয়।কয়েক দিন পর তার মেয়েকে একটা সেলাই মেশিন কিনে দিবেন যাতে মেয়ে নিজে নিজে স্বাবলম্বী হতে পারে।
শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, এভাবেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সকল অসহায় ভুমিহীনদের ভুমির দলিলসহ পাকা ঘর দিয়ে তাদের জীবনের বাঁক বদল করে দিয়েছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency