1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত সোমবার থেকে সপ্তাহজুড়ে থাকবে বৃষ্টি আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ আজ মহান মে দিবস বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার ভেদরগঞ্জে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কুটক্তি করায় সঞ্জয় রক্ষিত নামে একজনকে গ্রেফতার করেন পুলিশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে কিছু নির্দেশনা

শরীয়তপুর সাহিত্য সংসদের ২য় বর্ষপুর্তিতে কাব্যমিতালীর প্রকাশনা উৎসব ও ঢেউ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

  • প্রকাশিত : শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ৭৫ বার পড়া হয়েছে

আশিকুর রহমান হৃদয়।শরীয়তপুরের কবি ও সাহিত্যিকদের প্রাণের সংগঠন শরীয়তপুর সাহিত্য সংসদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি শরীয়তপুর সাহিত্য সংসদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশিত কাব্য মিতালি’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। এসময় শরীয়তপুর সাহিত্য সংসদ এর মুখপত্র ‘ঢেউ’ এর মোড়ক উন্মোচন করা হয়। দিনব্যাপী জমজমাট অনুষ্ঠানে শরীয়তপুরের  ৮০ জন লেখক, কবি, সাহিত্যিক,  উপস্থিত ছিলেন।

শুক্রবার (৯ই জুন) সকাল ৯ টায় শরীয়তপুর সাহিত্য সংসদের সভাপতি সব্যসাচী লেখক কামরুল হাসানের সভাপতিত্বে ও শরীয়তপুর সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক শিশুসাহিত্যিক সুপান্থ মিজানের সঞ্চালনায় শরীয়তপুর পৌর অডিটোরিয়ামে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি-প্রাবন্ধিক – সম্পাদক ও সমাজ সংস্কারক প্রকৌশলী সৈয়দ গোলাম মুরসালিন।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, শরীয়তপুর জেলা পরিষদের সদস্য সৈয়দ ইকবাল হোসেন, শরীয়তপুর সাহিত্য সংসদের সহ-সভাপতি প্রাবন্ধিক মোঃ মজিবুর রহমান, কবি ও সংগঠক শফিকুর রহমান স্বপন সরকার, শরীয়তপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি এডভোকেট মুরাদ মুন্সি, প্রগতি লেখক সংঘের সভাপতি কবি মোদাচ্ছের হোসেন বাবুল।

উক্ত অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন, শরীয়তপুর সাহিত্য সংসদের সহ-সভাপতি ও বাংলা একাডেমির সদস্য কবি সৈয়দ নাজমুল আহসান এবং বিশেষ আলোচক হিসেবে আরো আলোচনা করেন,জাতীয় সাহিত্য ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কবি আমিনুল শাহ।

বিশেষ অতিথির বক্তব্যে শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন বলেন, আমার নিজেরও কবিতা লিখার ইচ্ছে জাগে। কবিতা, গল্প ও উপন্যাস পড়তে কার না ভালো লাগে। শরীয়তপুর সাহিত্য সংসদ একটা ভালো উদ্যোগ গ্রহণ করেছে ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, শরীয়তপুর সাহিত্য সংসদের উপদেষ্টা কবি মোঃ নাসিম জিন্নাহ বালা, শরীয়তপুর সাহিত্য সংসদের সহ-সভাপতি কবি মোজাম্মেল হক, শরীয়তপুর সাহিত্য সংসদের সহ-সভাপতি ছড়াকার নজরুল ইসলাম শান্ত, কবি ও সাহিত্যিক ও সাংবাদিকসহ অন্যান্য ব্যাক্তি বর্গ।
এসময় উপস্থিত বিভিন্ন কবিদের লেখা বই, প্রকাশিত পত্রিকা ঢেউ ও ক্রেস্ট অতিথিদের মাঝে প্রদান করা হয়।
শরীয়তপুর সাহিত্য সংস একটি অরাজনৈতিক ও অলাভজনক সাহিত্য সংগঠন। এই সংগঠন জেলার বিভিন্ন থানায় অবস্থিত স্কুল ও কলেজের ছাত্রছাত্রীদের মাঝে সাহিত্য পাঠের অভ্যাস ও চর্চায় উৎসাহিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় শরীয়তপুর সাহিত্য সংসদ শরীয়তপুরের নবীন ও প্রবীণ কবিদের নিয়ে সাহিত্য সংস্কৃতির চর্চা করার ফলশ্রুতিতে প্রকাশিত হয়েছে শরীয়তপুরের শতাধিক কবির কবিতা নিয়ে কাব্যগ্রন্থ- ‘কাব্য মিতালি’। যার লক্ষ্য ও উদ্দেশ্য হলো নবীন এবং প্রবীণ কবিদের মধ্যে সম্পর্কের মেলবন্ধন তৈরি করা ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency