1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত সোমবার থেকে সপ্তাহজুড়ে থাকবে বৃষ্টি আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ আজ মহান মে দিবস বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার ভেদরগঞ্জে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কুটক্তি করায় সঞ্জয় রক্ষিত নামে একজনকে গ্রেফতার করেন পুলিশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে কিছু নির্দেশনা ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে – ওবায়দুল কাদের বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

রাজনৈতিক দলসমূহের মধ্যে সংলাপ ও সমঝোতার আহ্বানে সুশাসনের জন্য নাগরিক-সুজনের মানববন্ধন

  • প্রকাশিত : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ৬৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি //

বাংলাদেশের বিরাজমান রাজনৈতিক সংকট নিরসনে রাজনৈতিক দলসমূহের মধ্যে সংলাপ ও সমঝোতার আহ্বান একযোগে সারাদেশে সুশাসনের জন্য নাগরিক-সুজন এর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শরীয়তপুর জেলা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ৫ ই আগষ্ট সকাল ১১ঘটিকার সময় মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে অনুষ্ঠানে সুশাসনের জন্য নাগরিক-সুজন শরীয়তপুর জেলা কমিটির কোষাধ্যক্ষ সাইফুল ইসলামের সঞ্চালনায় সুশাসনের জন্য নাগরিক-সুজন শরীয়তপুর জেলা কমিটির সভাপতি এ্যাডভোকেট রাশেদুল হাসান মাছুম এর সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতা অনুয়ায়ী আগামী ১ নভেম্বর ২৩ থেকে ২৯ শে জানুয়ারি ২০২৪ সালের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আর কোনো কারণে সংসদ ভেঙ্গে গেলে পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বিধান রয়েছে।

আমরা চাই এই নির্বাচন হোক অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতা মূলক কিন্তু বিরাজমান বিরাজমান রাজনৈতিক বাস্তবতা অংশগ্রহণমূলক তথা সহযোগিতামূলক এর বাচনের জন্য অনুকূল নয়। কেননা ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার জোটসঙ্গীরা চায় বর্তমান সংবিধানের আওতায় অর্থাৎ দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হোক।
অপরদিকে ক্ষমতাসীন বাংলাদেশ জাতীয়তাবাদী দল সহ আন্দোলনরত রাজনৈতিক দলসমূহ চায় নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন।
ইতিমধ্যেই এই রাজনৈতিক দলসমূহ সরকারের পদত্যাগ এক দফা দাবি নিয়ে আন্দোলন শুরু করেছে নির্বাচন যতই ঘনিয়ে আসছে রাজপথ ততই উত্তাপ্ত হচ্ছে।
রাজনৈতিক দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচিতে জনদুর্ভোগ বাড়ছে রাজপথে সংঘর্ষ ও প্রাণহানির ঘটনা ঘটছে।
এমত অবস্থায় সুশাসেনর জন্য নাগরিক -সুজন মনে করে যে রাজনৈতিক দলসমূহ যদিও অবিলম্বে তাদের অবস্থান পরিবর্তন না করে বা তাদের মধ্যে যদি সমঝোতা না হয় ,তবে সামনের দিনগুলিতে জাতিগতভাবে আমরা চরম সাংঘার্ষিক পরিস্থিতির দিকে ধাবিত হতে পারি। দেশ চলে যেতে পারে অনিশ্চিত ভবিষ্যতের দিকে।

একটি অংশগ্রহণমূলক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ শান্তিপূর্ণ তথা সুষ্ঠু ও গ্রহণযোগ্য একটি নির্বাচনের জন্য প্রয়োজন রয়েছে দল সমূহের মধ্যে সংলাপ ও পারস্পরিক সমঝোতা রাজনৈতিক দলসমূহের আলাপ-আলোচনার মধ্য দিয়েই সমঝোতার জন্য গুরুত্বপূর্ণ বিষয় ও সমঝোতা নির্ধারণ করতে হবে
এসময় অনান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা
সুজন কমিটির সহ-সভাপতি সাঈদ মাহমুদ, সদস্য এ্যাডভোকেট মোদাচ্ছের হোসেন বাবুল, এ্যাডভোকেট মুরাদ মুন্সী প্রচার ও প্রচারনা সম্পাদক রুহুল আমিন,সদস্য ডেলি স্টার পত্রিকার সাংবাদিক রনি,সদস্য মাশহুর খান,রোকসানা ইসমাইলী, হাসান শিকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency