জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  ‘৩-মিনিট আইডিয়া’ প্রতিযোগীতা সম্পন্ন

ডেস্ক রিপোর্ট//  ১৯ অক্টোবর বৃহস্পতিবার জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  সায়েন্স আউটরিচ কমিটি কর্তৃক আয়োজিত দুই দিনব্যাপী ‘৩-মিনিট আইডিয়া’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

সেরা পাঁচ জনের হাতে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর ড. তালুকদার মো. লোকমান হাকিম। উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো. মাহমুদ আলম, ডেপুটি রেজিস্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন, অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানসহ সন্মানিত শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা।
মাননীয় ভাইস-চ্যান্সেলর তাঁর বক্তব্যে বলেন, “স্বল্প সময়ের মধ্যে শিক্ষার্থীরা তাদের আইডিয়া যেভাবে উপস্থাপন করেছে, তা সত্যিই প্রশংসার দাবিদার। সবাই অনেক ভালো করেছে, প্রতিযোগীদের সবাই এখানে সেরা। আমরা ইউজিসির নির্দশনা অনুযায়ী তথ্য-প্রযুক্তির সাথে মিল রেখে সিলেবাস আপডেট করছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলকেই প্রযুক্তিগত জ্ঞান অর্জন করতে হবে।” তিনি সায়েন্স আউটরিচ কমিটির প্রধান ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সনেট কুমার সাহা সহ উক্ত আয়োজনের সাথে জড়িত সকলকে মাননীয় ভাইস-চ্যান্সেলর ধন্যবাদ জানান। সেই সাথে সামনের দিনে এমন আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানান।
৩-মিনিট আইডিয়া প্রতিযোগিতায় সেরা পাঁচে জায়গা করে নেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৬তম ব্যাচের মাশরুফা আক্তার, ২৫তম ব্যাচের শাকিলা আক্তার এবং ২৬তম ব্যাচের সৈয়দ মেহেদি হাসান শাওন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২১তম ব্যাচের সুরাইয়া খানম বিথি এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৬তম ব্যাচের নাঈম ইসলাম।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Posted on