1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
সোমবার থেকে সপ্তাহজুড়ে থাকবে বৃষ্টি আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ আজ মহান মে দিবস বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার ভেদরগঞ্জে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কুটক্তি করায় সঞ্জয় রক্ষিত নামে একজনকে গ্রেফতার করেন পুলিশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে কিছু নির্দেশনা ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে – ওবায়দুল কাদের বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের ঢাকা ছেড়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার চরাঞ্চলে অর্থনৈতিক জোন করার পরিকল্পনা

  • প্রকাশিত : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ২২৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার চরাঞ্চলে অর্থনৈতিক জোন করার পরিকল্পনা করা হয়েছে। উপজেলার আলাওলপুর ইউনিয়নের চরজালালপুর মৌজায় ৭৮৬ একর জমিতে হবে প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল।

এ উপলক্ষে সম্ভাব্যতা যাচাইয়ের জন্য শুক্রবার (১১ মার্চ) চরজালালপুর এলাকা পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) একটি প্রতিনিধি দল।

জানা যায়, অর্থনৈতিক উন্নয়ন তথা শিল্পায়ন, কর্মসংস্থান, উৎপাদন এবং রপ্তানি বৃদ্ধি ও বহুমুখীকরণে উৎসাহ প্রদানের লক্ষ্যে পশ্চাৎপদ ও অনগ্রসর এলাকাসহ সম্ভাবনাময় এলাকায় অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করতে বেজা প্রতিষ্ঠা করা হয়। ২০১৬ সালে শরীয়তপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে গোসাইরহাটের চরাঞ্চলে অর্থনৈতিক জোন করার প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে বিভিন্ন জটিলতার কারণে এ কাজটি স্থগিত থাকে বেশ কয়েক বছর।

পরবর্তীতে শরীয়তপুর-৩ আসনের সাংসদ নাহিম রাজ্জাক, জেলা প্রশাসন এবং বে-গ্রুপের চেয়ারম্যান শামসুর রহমানের (শাহজাদা মিঞা) প্রচেষ্টায় পুনরায় এটি বাস্তব রূপ লাভ করতে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চলটি পরিদর্শন করতে শুক্রবার বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের যুগ্ম সচিব মো. মনিরুজ্জামান ও উপ-সচিব মো. আবু হেনা মোস্তফা কামালসহ চার সদস্যের একটি প্রতিনিধি দল গোসাইরহাটে আসেন।

এ সময় উপস্থিত ছিলেন- শরীয়তপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (রাজস্ব ও ভূমি অধিগ্রহণ শাখা) আব্দুল্লাহ আল মামুন, গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন, সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশগুপ্ত প্রমুখ।

গোসাইরহাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন জানান, চরাঞ্চলে অর্থনৈতিক জোন করার সম্ভাব্যতা যাচাইয়ের জন্য চরজালালপুর এলাকা পরিদর্শন করতে এসেছেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) একটি প্রতিনিধি দল। অর্থনৈতিক অঞ্চলটি প্রতিষ্ঠিত হলে পাল্টে যাবে এখানকার চেহারা।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (রাজস্ব ও ভূমি অধিগ্রহণ শাখা) আব্দুল্লাহ আল মামুন বলেন, এমপি নাহিম রাজ্জাক, জেলা প্রশাসন এবং শামসুর রহমানের (শাহজাদা মিঞা) প্রচেষ্টায় গোসাইরহাটের চরে অর্থনৈতিক অঞ্চলটি গড়ে তুলতে যাচ্ছে সরকার। অর্থনৈতিক অঞ্চলটি এখানে গড়ে উঠলে মৎস্য শিল্প, কৃষি শিল্প, চামড়া শিল্প, ফুড প্রসেসিং এবং ট্যুরিস্ট পার্ক গঠন করার পরিকল্পনা রয়েছে।

বেজার যুগ্ম সচিব মো. মনিরুজ্জামান বলেন, আমরা জায়গাটি দেখে গেলাম। বিষয়টি যাচাই করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency