শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে কারাতে প্রশিক্ষণে

1 min read

শরীয়তপুর পত্রিকা প্রতিবেদকঃ

শরীয়তপুরে কিশোরী শিক্ষার্থীদের নিজ নিজ আত্মরক্ষা ও সুস্বাস্থ্য নিশ্চিতকরণে জেলা প্রশাসকের উদ্যোগে কারাতে প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন উপলক্ষে শরীয়তপুর জেলা প্রশাসন ও স্থানীয় বেসরকারি সংগঠন এসডিএস যৌথভাবে এই প্রশিক্ষণের আয়োজন করে। বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ৯টায় জেলা শহরের কালেক্টরেট পাবলিক হাই স্কুল মাঠে প্রশিক্ষণের উদ্বোধন করেন এ আয়োজনের উদ্যোক্তা শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। ৯০ দিনব্যাপী এই প্রশিক্ষণে মোট ৫০ কিশোরী অংশগ্রহণ করে।

জেলা প্রশাসন ও এসডিএস সূত্রে জানা গেছে, নারীদের সুরক্ষার স্বার্থে প্রধানমন্ত্রীর উদ্যোগ বিশ্বদরবারে প্রশংসনীয়। মেয়েদের আত্মবিশ্বাসে বলীয়ান করতে নিজ আত্মরক্ষা অত্যন্ত জরুরী। ইভটিজিং প্রতিরোধে মেয়েদের নিজেদেরই উদ্যোগ নিতে হবে। পর্যায়ক্রমে শরীয়তপুর জেলায় উপজেলা ভিত্তিক আগ্রহী মেয়েদের জন্য কারাতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

কারাতে প্রশিক্ষণের উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক মো. পারভেজ হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আর্থ সামাজিক অগ্রযাত্রায় বাংলাদেশে এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। নারীদের সুরক্ষার স্বার্থে প্রধানমন্ত্রীর উদ্যোগ বিশ্বদরবারে প্রশংসনীয়। আমাদের মেয়েদের আত্মবিশ্বাসে বলীয়ান করতে সেল্ফ ডিফেন্স অত্যন্ত জরুরী। ইভটিজিং প্রতিরোধে মেয়েদেরই নিতে হবে উদ্যোগ।

তিনি আরো বলেন, পর্যায়ক্রমে শরীয়তপুর জেলায় উপজেলা ভিক্তিক মেয়েদের জন্য কারাতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শরীয়তপুরের পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমাউল হুসনা লিজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌছিফ আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই, এসডিএস এর নির্বাহী পরিচালক রাবেয়া বেগমসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.