আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চলছে বিল্ডিং ভবনের কাজ

বিশেষ  প্রতিনিধিঃ

ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নালিশী জমিতে পাকা বিল্ডিং ভবন তোলার অভিযোগ পাওয়া গেছে। দখলদার পাকাপোক্ত করে রাতের আঁধারে কাজ করে যাচ্ছে, সাহাদাত হোসেন (মনু সরকার)ও ইলিয়াস সরকার ।

ঘটনাটি ঘটেছে ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার, সখিপুর বাজার সরকার মার্কেট । জমি দখলের অভিযোগ স্থানীয় আব্দুল গনী সরকার ও সাইদউল্লাহ সরকার বাদী হয়ে শরীয়তপুর জজ কোর্টে একটি বাটোয়ারা মামলা দায়ের করেন।

মামলার এজাহার সুত্রে জানা যায়,  ভেদরগঞ্জ উপজেলার সখিপুর ৯০নং মৌজার বি আর এস ৯৬৮নং খতিয়ান ভুক্ত ১৫৪৬৮ নং দাগের ৫৯ শতাংশ নালিশী ভূমিতে ঐ এলাকার আব্দুল গনী সরকার ও সাইদউল্লাহ সরকার গংরা বিবাদী    মালিকীয় জমিতে পাকা বিল্ডিং ভবন এর কাজ করে যাচ্ছে। আইনি নিষেধাজ্ঞা মানছেন না বিবাদী, সাহাদাত হোসেন (মনু সরকার)ও ইলিয়াস সরকার। এই জমির বিরোধ নিয়ে গত ২৪শে মার্চ আদালতে একটি নিষেধাজ্ঞা জারী হয়। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঐ জমিতে পাকা বিল্ডিং ভবন কাজ করছেন। এতে বাদী, বাধা দিলে বিষয়টি নিয়ে ঐ এলাকায় যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করেন স্থানীয় এলাকাবাসীরা।

এ বিষয় বিবাদী, ইলিয়াস সরকার গণ মাধ্যমকে জানান, গত ১৬/৩/২০২২ নিম্ন আদালত থেকে আমাদের কাজ করার জন্য একটি আদেশ নামা দেন। সেই আদেশ অনুযায়ী আমরা এখানে কাজ করছি । আমরা নতুন কোন আদেশ পাইনি, কাজ বন্ধ রাখার জন্য, যদি পাই তাহলে আমরা কাজ বন্ধ করে দিব। কেননা আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।

বাদী আব্দুল গনি সরকার ও সাইদউল্লাহ সরকার জানান,এই জমি আমরা পৌএিক সুত্রে, মালিক।বিবাদি ইলিয়াস সরকার সহ গংদের বিরুদ্ধে আমরা আদালতে একটি বাটোয়ারা মামলা দায়ের করি।পরে মামলাটি বিবাদীরা মিথ্যা তথ্যর মাধ্যমে তাদের পক্ষে রায় পায় । তারপরে গত ২৪ মার্চ আদালতে জমির উপর নিষেধাজ্ঞা জারী করেন। নিষেধাজ্ঞার নোটিশ হাতে পেয়েছে তারা।কিন্ত তারা নিষেধাজ্ঞা অমান্য করে এই জমিতে পাকা বিল্ডিং ভবন তোলার চেষ্টা করছে।

সখিপুর থানার অফিসার ইনচার্জ ওসি আসাদুজ্জামান হাওলাদার বলেন, বিষয়টি নিয়ে নিষেধাজ্ঞা থাকলেও আমি জানি না। আইন শৃঙ্খলা রক্ষায়ঘ পুলিশ সজাগ রয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.