শরীয়তপুর জেলার ডামুড্যায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উদযাপন

শরীয়তপুর পত্রিকা প্রতিবেদকঃ

“জন্ম সনদ শিশুর অধিকার, বাস্তবায়নের দায়িত্ব সবার” এই স্লোগানে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে শরীয়তপুরের ডামুড্যায় র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২ বেলা ১১টায় উপজেলার ধানকাটি ইউনিয়ন পরিষদের চত্বর থেকে একটি র‍্যালী বের হয়। প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে র‍্যালি সমাপ্তি হয়।

ধানকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মাওলা রতনের সভাপতিত্বে ধানকাটি ইউনিয়ন পরিষদের হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছিবা খান।এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা আইসিটি কর্মকর্তা লিটন মুন্সী, ধানকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আজগর সচিব, কাজী, ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহজালাল হাওলাদার সহ ইউনিয়নের সকল মেম্বার, শিক্ষক, ইমাম ও শিক্ষার্থীবৃন্দ। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান বলেন, সারা দেশের ন্যায় শরীয়তপুরের ডামুড্যার প্রতিটি ইউনিয়নের আজকের এই ক্যাম্পেইন সকল শ্রেনী পেশার মানুষকে নিয়ে করা হয়েছে। যাতে করে এ ক্যাম্পেইনের মাধ্যমে জনগনকে জন্ম ও মৃত নিবন্ধন করতে কোনো রকম যেন হয়রানি না হয় এবং জন্ম ও মৃত নিবন্ধনের গুরুত্বের লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। তিনি আরো বলেন, ১ থেকে ৪৫ দিনের মধ্যে কোন শিশুর জন্মনিবন্ধন করতে কোন প্রকার টাকা লাগবে না।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছিবা খান কয়েকজন শিশু ও তাদের অবিভাবকের হাতে জন্ম নিবন্ধন তুলে দেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.