1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে – ওবায়দুল কাদের বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের ঢাকা ছেড়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ২০০ পরিবারকে ঈদ উপহার দিলেন সম্পাদক মোস্তফা ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভেদেরগঞ্জ উপজেলা শাখায় ইফতার পার্টি অনুষ্ঠিত পলিথিন নয় মানুষের হাতে থাকবে সোনালী ব্যাগ : বস্ত্র ও পাট মন্ত্রী

আলহাজ্ব আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ ভার্চুয়ালভাবে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ১৩২ বার পড়া হয়েছে

অনলাইন//  দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সাথে শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় আলহাজ্ব আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার সকালে আলহাজ্ব আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ মাঠে ভার্চুয়ালভাবে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভার্চুয়ালভাবে উদ্বোধনী অনুষ্ঠানে আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ উদ্বোধনকালে আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ মাঠে উপস্থিত ছিলেন শরীয়তপুর -৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি, ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, শরীয়তপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার গোসাইরহাট সার্কেল আবু সাঈদ, ডামুড্যা উপজেলার সহকারী কমিশনার ভূমি সুজন দাশ গুপ্ত,ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির বাচ্ছু ছৈয়াল, ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, ডামুড্যা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন, ডামুড্যা উপজেলা পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, ডামুড্যা থানার অফিসার ইনচার্জ এমারত, ডামুড্যা থানার ইঞ্জিনিয়ার আবু নাইম নাবিল, আব্দুর রাজ্জাক নার্সিং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহিদ হাসানসহ ডামুড্যা উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ।

শিক্ষার্থী আফরোজা জানান,শরীয়তপুরের ডামুড্যায় আব্দুর রাজ্জাক কলেজের উদ্বোধনের জন্য আমি আনন্দিত কারন আমরা ডামুড্যা আমরা ছাত্র ছাত্রী সহ সারা সারা বাংলাদেশ থেকে এখানে পড়তে আসবে,একসময় স্বপ্ন দেখতাম নার্সিং কলেজে পড়বো সেই স্বপ্ন এখন বাস্তবায়িত হবে, হয়তো আমি না ও পারি কিন্তু আমার এলাকার কেউ কেউ ভর্তি হতে পারবে,বাড়ি থেকে পড়বে,আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি অনন্য উপহার। এই উপহারের জন্য আমরা ডামুড্যাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর নিকট চিরকৃতজ্ঞ।”

ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ জানায়,শরীয়তপুর জেলার ডামুড্যা পৌরসভার প্রাণকেন্দ্রে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে নির্মিত আব্দুর রাজ্জাক নার্সিং কলেজের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ উদ্বোধন করেন । ২০২০ সালের মার্চ মাসে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর প্রায় ৫ একর জমির উপরে ৪০ কোটি টাকা ব্যয়ে এ কলেজের নির্মাণ কাজ শুরু করেন।

শরীয়তপুরের হাজারো কিশোরীর স্বপ্ন পূরণের মাইল ফলক এই নার্সিং কলেজ এ ২০২২-২০২৩ সেশনে ৫০ জন শিক্ষার্থী শিক্ষা লাভের সুযোগ পাবে। এখানে এক সাথে ৩৬০ জন শিক্ষার্থী আবাসিক ভাবে অবস্থান করে শিক্ষা গ্রহণ করবে। আমাদের নেতা আমাদের অভিভাবক মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় বীর, সাবেক মন্ত্রী মরহুম আব্দুর রাজ্জাক চেয়েছিলেন আমাদের শরীয়তপুরের মানুষ জেলায় বসে শিক্ষা পাবে, চিকিৎসা পাবে। আমরাও জাতীয় উন্নয়নের সাথে এগিয়ে যাবো। তার স্বপ্ন পুরনে তার নামে নার্সিং কলেজ নির্মাণের জন্য সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা কে, ডামুড্যাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ, কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই।পাঁচতলা বিশিষ্ট দৃষ্টিনন্দন এই নার্সিং ইনস্টিটিউটে একই সঙ্গে ৩৬০ জন শিক্ষার্থীর আবাসন ব্যবস্থা রয়েছে।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলা দৃষ্টি নন্দন আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ এর উদ্বোধন করেন,
‘সারা বিশ্বেই নার্সিং পেশা অত্যন্ত সম্মানজনক পেশা। দেশের অভ্যন্তরে এ খাতে প্রচুর চাহিদা রয়েছে। নার্সিং কলেজের মাধ্যমে কম খরচে মানসম্মত শিক্ষা প্রদান করা গেলে স্বাস্থ্য খাতে ব্যাপক ভূমিকা রাখবে,
আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ উদ্বোধন এর ফলে এই অঞ্চলের মানুষের চিকিৎসা সেবায় ভুমিকা রাখবে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ জানাই ডামুড্যা মানুষের চিকিৎসা সেবা ও ভুমিকা রাখবে এই কলেজ।

শরীয়তপুর -৩ আসনের মাননীয় সংসদ আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি বলেন, আমার বাবা প্রয়াত আব্দুর রাজ্জাক সারা জীবন এই ডামুড্যা, ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলার মানুষের জন্য কাজ করে গেছেন, আমি ও আমার বাবার মত কাজ করে যাচ্ছি,আজকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ জানাই, তিনি আব্দুর রাজ্জাক নার্সিং কলেজ এর উদ্বোধন করেছেন তার প্রতি কৃতজ্ঞতা জানাই। আপনার সবাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন আমরা সবাই মিলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার বাংলাদেশের মানুষের ভাগ্যউন্নয়নের জন্য আবার প্রধানমন্ত্রী করতে হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency