1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের ঢাকা ছেড়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ২০০ পরিবারকে ঈদ উপহার দিলেন সম্পাদক মোস্তফা ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভেদেরগঞ্জ উপজেলা শাখায় ইফতার পার্টি অনুষ্ঠিত পলিথিন নয় মানুষের হাতে থাকবে সোনালী ব্যাগ : বস্ত্র ও পাট মন্ত্রী প্রধানমন্ত্রীর ঈদ উপহার সিলেটের পেলেন ৭১ টি প্রতিবন্ধী পরিবার বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানাতে পারি না – পররাষ্ট্রমন্ত্রী

সারাদেশের মত শরীয়তপুরের ডামুড্যায়ও পালিত হয়েছে বই উৎসব

  • প্রকাশিত : রবিবার, ১ জানুয়ারী, ২০২৩
  • ১০৭ বার পড়া হয়েছে

শরীয়তপুর পত্রিকাঃ

/সারাদেশের মত শরীয়তপুরের ডামুড্যায়ও পালিত হয়েছে বই উৎসব। বিনামূল্যে সকল শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে উৎসবের শুরু হয়।

রোববার সকাল ১০টায় ডামুড্যা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে উপজেলার বই উৎসব উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান ও ডামুড্যা উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান খাদিজা খানম লাভলী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিন, ইউআরসি কর্মকর্তা ফয়জুল কবির, সহকারী শিক্ষা কর্মকর্তা ফারুক আলম, মোঃ নজরুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য ইকবাল মোরশেদ সিম্পল সিকদার, দোলন সিকদার কাউন্সিলর নূরে আলম টিপু মাদবর, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ।

 অনুষ্ঠান শেষে সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয় ও ডামুড্যা হামিদিয়া কামিল মাদ্রাসাতেও বই উৎসবের মাধ্যমে  প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়।

বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে শিশুদের উল্লাস ছিল চেখে পড়ার মতো। যেমন খুশি শিক্ষার্থীরা তেমন খুশি সকল অভিবাকরাও। সকলে নতুন বইয়ে  আনন্দিত।

নতুন বই পেয়ে শিক্ষার্থীরা জানায়, বছরে প্রথম দিনে বই পাওয়ায় তারা আগে ভাগেই লেখাপড়া শুরু করতে পারবে।

ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ২০১০ সাল হতে এই বই উৎসব শুরু করেন। এখন এই উৎসব জাতীয় উৎসবে পরিনত হয়েছে। নতুন বই এর গন্ধ শুকার জন্য সকল ছাত্র-ছাত্রী অধির আগ্রহে অপেক্ষা করে। বর্তমানে এ উৎসবকে ঘিরে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে ব্যপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করে। এবং শিক্ষার্থীদের পড়ার আগ্রহকে বহু গুন বৃদ্ধি করে।

ডামুড্যা উপজেলায় এ বছর মাধ্যমিকে ১ লাখ ৯৪হাজার ও প্রাথমিকে ১৪ হাজার ৮ শ’ ৭০ বই শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করছে সরকার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency