1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন শরীয়তপুরের তিনটি আসনে পুনরায় নৌকার মনোনয়ন পেলেন শামীম, অপু, নাহিম শরীয়তপুরের তিনটি আসনে পুনরায় নৌকার মনোনয়ন পেলেন শামীম, অপু,নাহিম শরীয়তপুর-৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ডা. হেলাল উদ্দিন
সারাদেশ আপডেট
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা রমজানে কর্মসূচি, বিএনপি জনগণের ধর্মীয় মূল্যবোধের বিপক্ষে দাঁড়িয়েছে : ওবায়দুল কাদের জিয়াউর রহমান ও খালেদা জিয়া ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন – এনামুল হক শামীম দুই স্পিডবোট সংঘর্ষে নিহত ১, আহত ১০ শরীয়তপুরের দুইটি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে ভালোভাবে লেখাপড়া করে নিজেদেরকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করবে -এনামুল হক শামীম পাঁচ নারীকে সেরা জয়িতা পুরস্কার-২০২৩ দিলেন প্রধানমন্ত্রী খাদ্য মজুদ ও জাল মুদ্রার বিরুদ্ধে অভিযান জোরদার করতে র‌্যাবের প্রতি প্রধানমন্ত্রীর আহবান শরীয়তপুরের ভেদরগঞ্জে মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম

অমর একুশে বইমেলায় বই প্রকাশ ও বিক্রির সংখ্যা অর্ধেকে নেমে আসার আশঙ্কা

  • প্রকাশিত : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৩ বার পড়া হয়েছে

এবারের অমর একুশে বইমেলায় বই প্রকাশ ও বিক্রির সংখ্যা অর্ধেকে নেমে আসার আশঙ্কা করছেন প্রকাশক-লেখকরা। কাগজের দাম দ্বিগুণ এবং বই মুদ্রণের অন্যান্য জিনিসপত্রের চড়া দামের কারণে প্রকাশকরা অন্যান্য বছরের তুলনায় এবার কম বই প্রকাশ করছেন। বইমেলার এমন চিত্র ভবিষ্যৎ শিক্ষা ও সংস্কৃতিতে নেতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন লেখক-প্রকাশকরা।

‘পড় বই গড় দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’- এই প্রতিপাদ্য নিয়ে চলছে এবারের বই মেলা। তবে এবারের বই মেলা শুরুর আগে থেকেই কাগজ আর মুদ্রণের জিনিসের দাম বৃদ্ধি নিয়ে শঙ্কায় ছিলেন লেখক আর প্রকাশকরা।

লেখকেরা মনে করেন, বই বিক্রি ও বই প্রকাশের সংখ্যা কমে যাওয়া সংস্কৃতির ওপর নেতিবাচক প্রভাব পড়বে। এতে মননশীল পাঠক ও লেখক তৈরি এবং নতুন সাহিত্য বিকাশ সবকিছু নিয়েই সংকট তৈরি হবে।

অনন্যা প্রকাশনীর প্রকাশক মামুন বলেন, বিলাসী লোকজন বই কেনেন না, বই কেনেন পাঠক। পাঠকের বই কেনার একটা বাজেট থাকে। অর্থনৈতিক অবস্থার কারণে এবার সেই বাজেট কমবে। তার ওপর বইয়ের বাড়ি দাম আরও চাপে ফেলবে তাদের।

কাগজের দাম নিয়ন্ত্রণে সরকারসহ সকল সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার জানানো হলেও শেষ পর্যন্ত কোনো কাজ হয়নি বলেও অভিযোগ প্রকাশকদের।

সুত্র: অনলাইন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency