1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
শনিবার, ২৫ মে ২০২৪, ১০:৫০ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে শীর্ষস্থান ধরে রেখেছে মজিদ জরিনা ফাউন্ডেশন কলেজ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৯৬ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক// শরীয়তপুর জেলায় মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীরা তাদের ফলাফলে বরাবরের মতো এ বছরও শীর্ষস্থান ধরে রেখেছে। প্রতিষ্ঠানটি থেকে এ বছর মোট ৪৮৫ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ গ্রহণ করে, তার মধ্যে ৪৮৪ জন পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ২৪৭ জন।

শরীয়তপুর জেলায় এটাই প্রথম কোনো শিক্ষাপ্রতিষ্ঠান যেখানে ২৪৭ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৯৯.৭৯%। ফল প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকমণ্ডলি বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠেন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) প্রকাশিত ২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলে রেকর্ড সংখ্যক জিপিএ ৫ পেয়েছে মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। এই শিক্ষাপ্রতিষ্ঠানটি এইচএসসি পরীক্ষার ফলাফলে বিজ্ঞান বিভাগে শতভাগ শিক্ষার্থী পাস করার কৃতিত্ব দেখিয়েছে।

বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের মোট ৪৮৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৪৭ জন জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ফরিদ আল হোসাইন বলেন, শিক্ষকদের নিবিড় পরিচর্যা ও শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম এই সফলতার মূল নেয়ামত। প্রতিষ্ঠানটি এ বছর জাতীয় শিক্ষা সপ্তাহে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করেছে। ভবিষ্যতে আমরা শিক্ষার সাফল্যের এই ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর। প্রতিষ্ঠানটির এ গৌরব উজ্জ্বল সফল্য কৃতিত্বের ধারা অব্যাহত রাখতে সাবেক আইজিপি এ কে এম শহিদুল হক শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের আরও আন্তরিক হওয়ার নির্দেশনা দেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency