জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

1 min read

প্রেস বিজ্ঞপ্তি// বর্ণিল আলোকসজ্জা ও বিনম্র শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন করেছে জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ১৭ মার্চ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে থেকে মাননীয় উপাচার্য প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন । এসময় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম উপস্থিত সকলের উদ্দেশ্যে প্রদত্ত এক সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, শিশুদের প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অপরিসীম ভালবাসা ছিল। বিশেষ করে শিশুদের শিক্ষার উন্নয়নে তিনি ছিলেন সচেষ্ট। ১৯৭৩ সালে তিনি ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। পরবর্তী বছর ১৯৭৪ সালে শিশুদের অধিকার সুরক্ষায় তিনি শিশু আইন প্রণয়ন করেন। মাননীয় উপাচার্য এসময় বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ঠ সহচর, বীর মুক্তিযোদ্ধা মরহুম জয়নুল হক সিকদার এর অশেষ অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। শ্রদ্ধা জ্ঞাপন শেষে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কেক কাটা হয়।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, জাতির পিতার ঘনিষ্ঠ সহচর, বীর মুক্তিযোদ্ধা মরহুম জয়নুল হক সিকদার এর রুহের মাগফিরাত এবং বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর মাননীয় চেয়ারপার্সন মনোয়ারা সিকদার এর সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে বাদ জুমা বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার প্রফেসর আব্দুল খালেক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো: এমরান পারভেজ খান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. মিজানুজ্জামান, ডেপুটি রেজিস্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন, ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইংরেজি বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ব্যবসায় প্রশাসন বিভাগ, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ, আইন বিভাগ ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধানবৃন্দ, মকফর উদ্দীন সিকদার হল ও মনোয়ারা সিকদার হলের প্রোভস্টবৃন্দসহ বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.