1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের ঢাকা ছেড়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ২০০ পরিবারকে ঈদ উপহার দিলেন সম্পাদক মোস্তফা ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভেদেরগঞ্জ উপজেলা শাখায় ইফতার পার্টি অনুষ্ঠিত পলিথিন নয় মানুষের হাতে থাকবে সোনালী ব্যাগ : বস্ত্র ও পাট মন্ত্রী প্রধানমন্ত্রীর ঈদ উপহার সিলেটের পেলেন ৭১ টি প্রতিবন্ধী পরিবার বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানাতে পারি না – পররাষ্ট্রমন্ত্রী

ছাত্রলীগের নিবেদিত প্রাণ শিরীনা আক্তার তমা

  • প্রকাশিত : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ১৩৩ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ

ছোটবেলা থেকে ই রাজনীতি নিয়ে স্বপ্ন দেখতেন। বাবা চাচাদের হাত ধরে সেই স্বপ্নের পথ চলা। জননেত্রী, মানবতার মা, গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ছাত্রলীগের নেয় নীতির পথকে আকরে ধরে কাজ করে যাচ্ছে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার মেয়ে শিরীনা আক্তার তমা।

শিরিনা আক্তার তমা এসএসসি বিজ্ঞান বিভাগে, এইচএসসি মানবিক বিভাগে পড়াশুনা করেছেন। ইডেন মহিলা কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স পাশ করে। একই বিভাগে তিনি ইডেন মহিলা কলেজ ও এশিয়ান বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স অধ্যয়ন করেন। তিনি মহানগর ল কলেজে আইন বিভাগে আছেন। এখন বাংলাদেশ ছাত্রলীগ ইডেন কলেজ শাখার সহ সভাপতি দায়িত্বে রয়েছেন। তিনি বাংলাদেশ ছাত্র লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহসম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি দীর্ঘদিন ধরে মাঠে রাজনীতি করছেন। জনমত তৈরিতে সংক্রিয় কর্মী হিসেবে কাজ করছেন। পাশাপাশি যুদ্ধাপরাধের শাস্তির দাবীতে বিভিন্ন প্রোগাম আয়োজন করেন। এছাড়া যুদ্ধাপরাধী ও তাদের দোষরদের ভোট না দিতে জেলায় জেলায় অনুষ্ঠানের আয়োজন করেন।

শিরীনা আক্তার তমার পরিবার একটি আওয়ামীলীগ পরিবার। তার বাবা একজন আওয়ামীলীগের জন্য নিবেদীত প্রাণ। তিনি জাজিরা উপজেলা রুপবাবুরহাট ইউনিয়নের আওয়ামী স্বেচ্চাসেবকলীগ সহ-সভাপতি। তার পিতার চাচা নূরুজ্জামান মোড়ল জাজিরা উপজেলা আওয়ামীলীগে রাজনীতি করেন এবং আওয়ামীলীগে মনোনয়নে নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান ছিলেন। তার চাচা বাবুল মোড়ল ইতালী আওয়ামীলীগের সাবেক ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক। অন্য এক দাদা হাবিবুর রহমান মোড়ল আওয়ামীলীগ থেকে রুপ বাবুরহাট ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন এবং তার সন্তান লিটন মোড়ল বর্তমানে আওয়ামীলীগে জড়িত থেকে আগামী ইউনিয়ন চেয়ারম্যান পদ প্রার্থী। তার আরেক চাচা কর্ণেল নজরুল ইসলাম ছাত্রলীগ করতেন যিনি র‍্যাবের সাবেক পরিচালক হিসেবে ঢাকায় কর্মরত ছিলেন। বর্তমানে শরীয়তপুর ১ আসনের জাতীয় সংসদ পদপ্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী।

আগামীর রাজনীতির চিন্তা নিয়ে শিরীনা আক্তার তমা বলেন, ছাত্রলীগের কর্মী হওয়া সব সময় গৌরব ও অহংকারের কারণ। কারণ তারা দেশের জন্য, মানবতার জন্য দায়িত্ব শীল হতে শেখায়। এই সংগটনের যেই দীপ্ত শপত রয়েছে ডাবায়া না রাখায় যে লড়াই, স্বাধীনতা সার্বভৌম ভাবে কাজ করার ব্যবস্থা রয়েছে। বর্তমানে শিক্ষার্থীদের ভরসা নাম বাংলাদেশ ছাত্রলীগ। দেশ এখন পরিবর্তন শীল। যেই হারে দেশরত্না শেখ হাসিনার আমাদের দিয়েছে তা অকল্পনীয়। ছাত্রলীগ করা আমাদের জরুরী কারণ এটির মাধ্যমে আমরা ক্ষমতাকে আতষ্ত করতে পারি এবং সবাইকে নিয়ে কাজ করতে পারি। স্মাট বাংলাদেশ ও স্মার্ট ছাত্রলীগ গড়ে তোলা আমাদের উদ্দশ্যো। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দৃঢ়তায় দেশ এখন একটি বিশ্বের কাছে মডেল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি যেভাবে ১৫ আগস্ট ও ২১ আগস্টে নিজের পরিবার কে হারিয়েছে সেই ব্যাথা নিয়ে দেশের বিজয়ী নিশ্চিতের জন্য কাজ করছে। এই পথকে আরও এগিয়ে নিতে আমাদের কাজ করে যেতে হবে। শেখ হাসিনা ছাত্র সমাজের একটি ভরসার নাম।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency