যথাযোগ্য মর্যাদায় জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস ২০২৩ উদযাপিত

1 min read

সংবাদ বিজ্ঞপ্তি //  স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণিল আলোকসজ্জ্বা করা হয়। ২৬ মার্চ সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের সূচনা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত্বরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম।

এরপর মাননীয় ভাইস-চ্যান্সেলর মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি বৃক্ষ রোপণ করেন।

এ সময় সমবেতদের উদ্দ্যেশ্যে এক সংক্ষিপ্ত বক্ততায় ভাইস-চ্যান্সেলর বলেন ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করার ফলশ্রুতিতে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের পর আমরা স্বাধীনতা লাভ করেছি । এই স্বাধীনতার সুফল আজ আমরা ভোগ করছি । আজকের এই দিনে আমরা জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি ।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের মকফরউদ্দীন সিকদার হল ও মনোয়ারা সিকদার হলের আবাসিক শিক্ষার্থীদের জন্য বিশেষ ইফতারের আয়োজন করা হয়।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার প্রফেসর আব্দুল খালেক , মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো: এমরান পারভেজ খান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. মিজানুজ্জামান, ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইংরেজি বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ব্যবসায় প্রশাসন বিভাগ, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ, আইন বিভাগ ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধানবৃন্দ, মকফর উদ্দীন সিকদার হল ও মনোয়ারা সিকদার হলের প্রোভস্টবৃন্দসহ বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.