1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের ঢাকা ছেড়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ২০০ পরিবারকে ঈদ উপহার দিলেন সম্পাদক মোস্তফা ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভেদেরগঞ্জ উপজেলা শাখায় ইফতার পার্টি অনুষ্ঠিত পলিথিন নয় মানুষের হাতে থাকবে সোনালী ব্যাগ : বস্ত্র ও পাট মন্ত্রী প্রধানমন্ত্রীর ঈদ উপহার সিলেটের পেলেন ৭১ টি প্রতিবন্ধী পরিবার

“জেলাপ্রশাসক শিক্ষা পদক” ২০২২ পেলেন জাজিরা মোহর আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের মোহাম্মদ আলী

  • প্রকাশিত : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৬৯ বার পড়া হয়েছে
অনলাইন//  মন্ত্রিপরিষদ বিভাগের সাথে জেলাপ্রশাসকের ৩ বছর মেয়াদী কর্ম-পরিকল্পনার অংশ হিসেবে জেলাপ্রশাসন শরীয়তপুর ২০২১ সাল হতে চালু করেছে “জেলাপ্রশাসক শিক্ষা পদক”। তারই অংশ হিসেবে আজ ২১ মে ২০২৩ তারিখে জেলাপ্রশাসক শিক্ষা পদক-২০২২ প্রদান করা হয়েছে জনাব মোহাম্মদ আলী, এলটি, সহ-সভাপতি, বাংলাদেশ স্কাউটস, শরীয়তপুরকে ।
পদ্মা ও মেঘনা নদী বিধৌত উর্বরভূমি আমাদের এই শরীয়তপুর জেলা। শিক্ষা,সাহিত্য, সংস্কৃতি, সমাজকল্যাণ সহ নানাধরণের সামাজিক উন্নয়নে অনেকে ব্যক্তি পর্যায়ে কাজ করেন। এ সকল কাজের স্বীকৃতি প্রদান করা হলে উৎসাহ পাবে সেই সকল বিদ্যানুরাগী ব্যক্তিগণ। সেই চিন্তা থেকেই এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শিক্ষার প্রসার এবং মানোন্নয়নে যারা কাজ করে মূলত তাদেরই এ পদক প্রদান করা হয়। পাশাপাশি শিক্ষা, সংস্কৃতি, সামাজিক কুসংস্কার দূরকরণ, সমাজ সংস্কার এ যারা ভূমিকা রাখেন তাদের কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরুপ এ পদকে ভূষিত করা হয়।
শরীয়তপুর জেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক সুত্র জানা যায়, জনাব মোহাম্মদ আলী, সহ-সভাপতি, বাংলাদেশ স্কাউট, শরীয়তপুর জেলার শিক্ষার বিস্তার এবং স্কাউটিং আন্দোলনে একজন অগ্রগন্য ব্যক্তি। তিনি শরীয়তপুর জেলার জাজিরায় ১৯৫১ সালে জন্মগ্রহণ করেন। ১৯৭৭ সালে সহকারী শিক্ষক হিসেবে জাজিরা মোহর আলী পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। ১৯৭৮ সালে বেসিক স্কাউট লিডার বেসিক কোর্সে অংশগ্রহণ এর মাধ্যমে তিনি স্কাউট অঙ্গনে প্রবেশ করেন।
তিনি ১৯৯৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশ স্কাউটস, জাজিরা উপজেলার সম্পাদক এবং ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশ স্কাউটস শরীয়তপুর জেলার কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। স্কাউটিং এ ধারাবাহিক অবদান রাখায় ইতোপূর্বে তিনি “ন্যাশনাল সার্টিফিকেট এ্যাওয়ার্ড”, “মেডেল অব মেরিট”, “লং সার্ভিস এ্যাওয়ার্ড” অর্জন করেন।
২০২১ সালে শরীয়তপুর জেলা হতে বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ এওয়ার্ড ” রৌপ্য ব্যাঘ্র ” পদকে ভূষিত হন।
স্কাউটিং এ তাঁর এ অসামান্য অর্জন শরীয়তপুর জেলায় স্কুল -কলেজের শিক্ষার্থীদের জন্য স্কাউটস কার্যক্রমকে আরোও উৎসাহিত করবে। তাদের মাঝে স্বেচ্ছাসেবী মনোভাব আরও বিস্তৃত হবে।
‘জেলাপ্রশাসক শিক্ষা পদক’ সম্পর্কে জেলাপ্রশাসক জনাব মোঃ পারভেজ হাসান বলেন” একটি জ্ঞানভিক্তিক সমাজ ব্যবস্থা গড়তে শিক্ষার কোন বিকল্প নেই। সংস্কৃতি, সাহিত্য সহ সমাজকে আলোকিত করতে ব্যক্তি পর্যায়ে অনেকে নানাবিধ অবদান রেখে চলেছেন। সেই সকল মহতী উদ্যোগকে উৎসাহ দিতে জেলা প্রশাসনের ক্ষুদ্র এই উদ্যোগ। জেলাপ্রশাসনের উদ্যোগে জেলাপ্রশাসক শিক্ষা পদক প্রতিবছর প্রদান করা হবে”।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency