দুই জুন শুক্রুবার থেকে দুইদিন বন্ধ থাকবে শরীয়তপুর-চাদঁপুর ফেরিঘাট

অনলাইন//  আগামী ২ জুন শুক্রবার রাত ১২ টা হতে ৪ জুন রোববার সকাল ৬ টা পর্যন্ত শরীয়তপুর-চাঁদপুর ফেরিঘাটে ফেরি সার্ভিস বন্ধ রাখার ঘোষনা দিয়েছে ঘাট কতৃপক্ষ।

২৩ মে (মঙ্গলবার) ওয়েস্টার্ণ বাংলাদেশ ব্রিজ ইম্প্রভমেন্ট  প্রজেক্টের প্রকল্প পরিচালক (অঃপ্রঃপ্রঃ, সওজ) খান মোঃ কামরুল আহসান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনে একটি লিখিত ডকুমেন্টারির মাধ্যমে একটি বার্তা দেন।

লিখিত ডকুমেন্টে বলা হয়েছে,সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন মোস্তফাপুর-মাদারীপুর শরীয়তপুর (মনোহর বাজার)- ইব্রাহিমপুর-হরিনা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক (R-860)-এর ৫৩-তম কিলোমিটারে শরীয়তপুর জেলায় “ওয়েস্টার্ণ বাংলাদেশ বিজ ইমপ্লভমেন্ট প্রজেক্ট” শীর্ষক প্রকল্পের আওতায় পুরাতন জরাজীর্ণ বালারবাজার বেইলী সেতুর পার্শ্বে নূতন সেতু নির্মাণাধীন রয়েছে। সড়কে বিদ্যমান বেইলী সেতুটি ডাইভারসন সড়কের অংশ হিসেবে ব্যবহার করা হচ্ছে। বর্তমানে নতুন সেতুর কাজ সম্পন্ন করা হলেও সেতুর সংযোগ সড়কের কাজ চলমান রয়েছে। সংযোগ সড়ক নির্মাণকালীন সময় সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখার জন্য বেইলী সেতুটি মেরামত/সংস্কার করা অত্যন্ত জরুরী হয়ে পড়েছে। উল্লেখ্য যে, বেইলী সেতুতে যানবাহন চলাচল সচল রেখে সংস্কারকাজ করা সম্ভব নয়। এপ্রেক্ষিতে, আগামী ২ জুন (শুক্রবার) দিবাগত রাত ১২:০০ টা হতে ৪ জুন (রোববার) সকাল ০৬:০০ টা পর্যন্ত সড়কের বালারবাজার সেতুর অংশে যানবাহন চলাচল বন্ধ রাখতে হবে।

তাই শরীয়তপুর-চাঁদপুর ফেরী দিয়ে চলাচলকারী যানবাহনের চলাচলের জন্য উক্ত সেতুর অংশ পার হওয়ার বিকল্প রাস্তা না থাকায় সেতুর দুই পার্শ্বে যানবাহনের জটলা তৈরী হতে পারে ও জনভোগান্তি হতে পারে। তাই উক্ত সময় ফেরী চলাচল বন্ধ রাখলে যানবাহনের জ্যাম হবে না।

ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইম্প্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক গোলাম কিবরিয়া জানান, আমরা বালার বাজারের বেইলি সেতুটি মেরামত করবো। কারন পাশে যেই ওয়েস্টার্ন সেতুটি নির্মাণ হচ্ছে। সেটিতে এখনো সংযোগ সড়ক নির্মাণ করা বাকি আছে। তাই আগামি জুন মাসের ২ তারিখ রাত ১২ টা হতে ৪ জুন সকাল ৬ টা পর্যন্ত রুটে যান চলাচল করতে ব্যহত হবে বিধায় আগেই প্রচারের জন্য গণমাধ্যমে বার্তা পাঠানো হয়েছে।

বাংলাদেশ আভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন বলেন, যেহেতু মহাসড়কের বালার হাটের বেইলি সেতুটি মেরামত করার সিদ্ধান্ত নিয়েছে সওজ বিভাগ। ২ জুন থেকে ৪ জুন পর্যন্ত এমনিতেও দুরপাল্লার পরিবহন চাদঁপুর যেতে পারবে না। ট্রাক ড্রাইভারদের আমরা এক সপ্তাহ আগে থেকে বলে দিচ্ছি।  ফেরি ঘাটে  এ সংক্রান্ত নোটিশ সম্বলিত একটি সাইনবোর্ড টানানো হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Posted on