বিদেশীরা নয়, জনগণই আওয়ামী লীগের শক্তি : এনামুল হক শামীম

 বাসস// : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, আওয়ামী লীগ জনগণের দল। জনগণই আওয়ামী লীগের শক্তি, বিদেশীরা নয়।
তিনি বলেন, ‘জনগণের অধিকার আদায়ে এই দল প্রতিষ্ঠিত হয়। পৃথিবীর ইতিহাসে আওয়ামী লীগই একমাত্র দল, যে দল মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময়ই জনগণের ওপর আস্থা রাখতেন। তিনি কখনো বিদেশী প্রভুদের ওপর আস্থা রাখতেন না। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাও জনগণের ওপর আস্থা রাখেন, কোনো বিদেশী প্রভুদের ওপর নয়। আওয়ামী লীগের শক্তি এদেশের জনগণ, বিদেশীরা নয়। আওয়ামী লীগের কর্মী হওয়া গৌরবের, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কর্মী হওয়া অহংকারের।’
আজ বিকালে জেলার নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক শামীম এসব কথা বলেন।
উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ করেছেন। আর এ সেতু হওয়ায় শরীয়তপুরের গুরুত্ব অনেক বেড়ে গেছে। ৪ বছর আগেও নড়িয়ায় নদীভাঙন ছিলো। হাজার হাজার মানুষ ভিটেমাটি হারিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে এখন আর নড়িয়ায় নদী ভাঙন নেই। ভাঙন কবলিত নড়িয়া এখন পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে। জয়বাংলা এভিনিউ হয়েছে। এছাড়াও পদ্মার দুর্গম চর চরআত্রা, নওপাড়া ও কাঁচিকাটা এলাকায় বিদ্যুৎ সেবা পৌঁছে দেয়া হয়েছে। সেখানেও ভাঙনরোধে প্রকল্প চলমান রয়েছে। ভেদরগঞ্জ, গোসাইরহাটের প্রকল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। পদ্মা সেতুর জিরো পয়েন্ট থেকে জাজিরার বিলামপুর পর্যন্ত ১ হাজার ১৭৩ কোটি টাকার প্রকল্পও প্রক্রিয়াধীন রয়েছে। নড়িয়া থেকে শুরু করে জেলা সদর হয়ে মাদারীপুর জেলার কালকিনি পর্যন্ত কীর্তিনাশা নদীর দুই রক্ষা প্রকল্প এগিয়ে চলছে।
ফতেজঙ্গপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাস্টার নজরুল ইসলাম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, নড়িয়া উপজেলার সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি খন্দকার আলী হোসেন। এছাড়া আরো উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সিকদার, সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, প্রচার সম্পাদক শহিদ মোল্লা, ফতেজঙ্গপুর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন জুয়েল শিউলী।
এরআগে উপমন্ত্রী এনামুল হক শামীম নড়িয়ায় প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক ডাকবাংলো ‘কীর্তিনাশা’ নির্মান কাজের উদ্বোধন করেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Posted on