শরীয়তপুরে জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল এর সহযোগিতায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে প্রশিক্ষণ

1 min read

বাসস : শরীয়তপুরে আজ তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জেলা টাস্কফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল এর সহযোগিতায় ও শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০টায় এ প্রশিক্ষণ শুরু হয়।
জেলা প্রশাসক মো: পারভেজ হাসান প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুরের সিভিল সার্জন ডাক্তার আবুল হাদি মোহাম্মদ শাহ্ পরান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গাজী শরিফুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম মজুমদার, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সুজিৎ দেবনাথ, সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র ।
প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন সিভিল সার্জন ডাক্তার আবুল হাদি মোহাম্মদ শাহ্ পরান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম মজুমদার ও স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সুজিৎ দেবনাথ। প্রশিক্ষণে জেলা টাস্কফোর্স কমিটির সদস্যসহ কর্তৃত্বপ্রাপ্ত ৪৫ জন কর্মকর্তা প্রশিক্ষণে অংশ নেন।
উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, শুধুমাত্র আইন প্রয়োগ করে তামাক নিয়ন্ত্রণ করা প্রায় অসম্ভব। তাই তামাক উৎপাদন, বিপণন, ও ব্যবহার কমাতে আমাদেরকে পারিবারিক পর্যায় থেকেই উদ্বুদ্ধকরণের মাধ্যমে দেশব্যাপী জনসচেতনতা তৈরি করতে হবে। তাহলেই আমারা ধূমপান ও তামাক ব্যবহার কমিয়ে এনে প্রধানমন্ত্রী‘র ঘোষণা ২০৪০ সালের মধ্যে ধূমপানমুক্ত বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.