মন্ত্রীসভা বৈঠকে চূড়ান্ত অনুমোদন পেল শরীয়তপুরের “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়”

1 min read
ডেস্ক রিপোর্ট//  
আজকের মন্ত্রীসভা বৈঠকে চূড়ান্ত অনুমোদন পেল আমাদের শরীয়তপুরের “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়”…
পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম তার ভেরিফায়েড ফেসবুকে এভাবেই ঘোষনা দেন।
তিনি লিখেন, শরীয়তপুর জেলার সর্বস্তরের জনসাধারণ বঙ্গবন্ধুর বীর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-এর প্রতি চিরকৃতজ্ঞ।  বৃহত্তর ফরিদপুরে কোন সরকারি কৃষি বিশ্ববিদ্যালয় না থাকায় আমি ডিও লেটারের মাধ্যমে শরীয়তপুরে “শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়” স্থাপনের জন্য আবেদন করি। গত ০৯-০১-২০২৩ তারিখের মন্ত্রিসভার বৈঠকে “শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০২৩” এর খসড়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সদয় নীতিগত অনুমোদন প্রদান করেন। আজকের মন্ত্রিসভা বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নাম পরিবর্তন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নামে শরীয়তপুরে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়” এর চূড়ান্ত অনুমোদন প্রদান করেন।

স্বপ্নের পদ্মা সেতুর কারনে দক্ষিণাঞ্চলের ২১ জেলায় কৃষির যে অপার সম্ভাবনা দেখা দিয়েছে তা বাস্তবায়নে শরীয়তপুরের “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়” গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা -এর নেতৃত্বেই সারা দেশের মত অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে আমাদের প্রিয় শরীয়তপুর। স্মার্ট বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়নে শরীয়তপুরের “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়” কৃষিনির্ভর দক্ষিণাঞ্চলে আর্থ-সামাজিক পরিবর্তনে যুগান্তকারী ভূমিকা পালন করবে, আধুনিক কৃষির ওপর গবেষণায় নতুন নতুন উদ্ভাবনে পাল্টে যাবে শরীয়তপুরসহ দক্ষিণাঞ্চলের অর্থনীতি, শরীয়তপুরবাসী সহ সমগ্র দক্ষিণাঞ্চলের মানুষের জন্য শরীয়তপুরের “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়” আশীর্বাদ ও সমৃদ্ধি বয়ে আনবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.