সবুজ অরণ্য গড়তে শরীয়তপুরে লাগানো হচ্ছে ৫০ হাজার গাছ

1 min read

শরীয়তপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন প্রজাতির গাছের চারা লাগানো হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উদ্‌যাপন উপলক্ষে শরীয়তপুরে জেলা প্রশাসনগাছের চারা লাগানোর উদ্যোগ নিয়েছে।

গত বৃহস্পতিবার ডামুড্যা উপজেলার পূর্ব ডামুড্যা আদর্শ উচ্চবিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে এ কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক পারভেজ হাসান। ২২ জুনের মধ্যে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে, সড়কের পাশে, শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পে, বিভিন্ন পরিত্যক্ত-পতিত জমিতে ও মানুষের বাড়ির আঙিনায় বিভিন্ন প্রজাতির ৫০ হাজার গাছ লাগানো হবে।

শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, সবুজ অরণ্যের শরীয়তপুর গড়ার প্রত্যয় নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর উদ্‌যাপন উপলক্ষে জেলা প্রশাসন জেলার বিভিন্ন অংশীজনদের সঙ্গে নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে। এই কর্মসূচির অংশ হিসেবে জেলার বিভিন্ন স্থানে ফলদ, ঔষধি ও বনজ গাছের চারা লাগানো হচ্ছে। এ জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হচ্ছে। ওই গাছের চারাগুলো শরীয়তপুর বন বিভাগ থেকে সরবরাহ করা হচ্ছে।

নড়িয়া উপজেলার ভূমখাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবার ভূমখারা ইউনিয়নের ৯টি বিদ্যালয়ে ও বিভিন্ন মাটির রাস্তায় ২ হাজার ফলদ, ঔষধি ও বনজ গাছের চারা লাগানো হয়েছে।

শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হাসান  বলেন, ‘আমরা বিভিন্ন উদ্যোগের মধ্য দিয়ে আমাদের চারপাশ সবুজের সমাহার ঘটাতে চাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর বিভিন্ন অনুষ্ঠান ও প্রতিযোগিতার মধ্য দিয়ে উদ্‌যাপন করেছে। শরীয়তপুরের মানুষ ৫০ হাজার ফলদ, ঔষধি ও বনজ গাছের চারা লাগানোর মধ্য দিয়ে এ পদক পাওয়ার বিশেষ অর্জনের ঘটনা স্মরণীয় করে রাখবে।’

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.