প্রতিমা ভাংচুরের প্রতিবাদে ভেদরগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

শ্রী সমীর চন্দ্র শীল// শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের দিগম্বরী মাতা ঠাকুরানীর মন্দিরের সভাপতি বাবু অনুল কুমারদের ছঁয়গাও ইউনিয়নের বসত বাড়ির পারিবারিক মন্দিরে গত সোমবার দিবাগত সন্ধ্যার পর দুর্বৃত্তদের হামলায় প্রতিমা ভাংচুর, ভেদরগঞ্জ মহিষার শ্রী শ্রী দিগম্বরী মাতা ঠাকুরানীর মন্দিরের শিব মন্দিরের গ্রীল ভেঙ্গে ভিতরে ঢুকে প্রনামীর বাক্স ভেঙ্গে টাকা চুরি, ছয়ঁগাও মন্টু দাসের বাড়ির শীতলা মন্দিরে প্রতিমা ভাংচুর এর তীব্র নিদ্রা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ভেদরগঞ্জ উপজেলা শাখার যৌথ উদ্যোগ ও আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ২০ শে জুলাই ২০২৩) সকাল ১০ টা থেকে শুরু করে বেলা ১টা পর্যন্ত ভেদরগঞ্জ উপজেলা পরিষদের সম্মুখে সড়কে দাড়িয়ে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখা ও জেলার আওতাধীন বিভিন্ন উপজেলা শাখার নেতা-কর্মী ও সদস্যবৃন্দ।

এছাড়াও মানববন্ধনে অংশ নেন ভেদরগঞ্জ উপজেলার বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি বৃন্দ, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর নেতৃবৃন্দ, দিগম্বরী মাতা ঠাকুরানী মন্দির কমিটির নেতৃবৃন্দ সহ প্রমুখ।

এ সময় উপস্থিত বক্তারা অতিদ্রুত বিভিন্ন মন্দিরে প্রতিমা ভাংচুরকারী ও চুরির ঘটনার সাথে যে বা যারা জড়িত তাদের নিশ্চিত করে প্রশাসনের নিকট অতিদ্রুত দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান। মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ ভেদরগঞ্জ উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল মোড়ল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মান্নান হাওলাদার, সাংগঠনিক সম্পাদক ও ছয়গাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিটন মোল্লা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শরীয়তপুর জেলা শাখার সভাপতি এডভোকেট অমিত ঘটক চৌধুরী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখার সভাপতি শংকর প্রসাদ চৌধুরী, সহ সভাপতি হরলাল মৈশাল, সাধারণ সম্পাদক সুদীপ্ত ঘোষ রানা, যুগ্ম সাধারণ সম্পাদক বিমল দাস, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ভেদরগঞ্জ উপজেলা শাখার সভাপতি কুশল দাস, হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ নড়িয়া উপজেলা শাখার সভাপতি দুলাল দাস, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখার সভাপতি সমীর চন্দ্র শীল, বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রুপক চক্রবর্তী, জাতীয় মহাজোট নেতা হেমন্ত দা সহ প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি আয়োজনে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ ভেদরগঞ্জ উপজেলা শাখার সভাপতি রামকৃষ্ণ দেবনাথ ও পরিচলনা করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ ভেদরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক লক্ষ্মণ দাস। সার্বিক সহযোগিতা করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ভেদরগঞ্জ উপজেলা শাখা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ ভেদরগঞ্জ উপজেলা শাখা ও বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ ভেদরগঞ্জ উপজেলা শাখার নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা ও ভেদরগঞ্জ উপজেলা শাখা ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা করা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Posted on