তৃণমূল ছাত্রকল্যাণ সংগঠনের উপদেষ্টা পরিষদ ও সম্মানিত সদস্য পরিষদ গঠণ

1 min read

নিজস্ব সংবাদদাতা// আজ ১২ আগষ্ট  শরীয়তপুর জেলার তারাবুনিয়াস্থ তৃণমূল ছাত্রকল্যাণ সংগঠন এর ৯১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ ও ২০ সদস্য বিশিষ্ট সম্মানিত সদস্য পরিষদ গঠণ করা হয়েছে।

তৃণমূল ছাত্র কল্যাণ সংগঠন এর উপদেষ্টা পরিষদ ও সম্মানিত সদস্যদের অক্লান্ত পরিশ্রম ও আর্থিক সহযোগিতার মাধ্যমে ২১ বছর ধরে বিভিন্ন শিক্ষা সেবা, সমাজ সেবা,ব্লাড ক্যাম্পিং,বৃক্ষ রোপন,সেমিনার আয়োজনের মাধ্যমে আজ গোটা শরীয়তপুরে সেরা সংগঠন হিসেবে সুপরিচিত লাভ করেছে প্রিয় সংগঠন।

তৃণমূল ছাত্রকল্যাণ সংগঠনের উপদেষ্টা পরিষদ ও সম্মানিত সদস্য পরিষদ এর একাংশ

উক্ত উপদেষ্টা পরিষদ ও সম্মানিত সদস্যদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি, মেধা, দিক নির্দেশনা ও সার্বিক সহযোগিতার মাধ্যমে তৃণমূল পরিবার শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে থেকে বিগত বছরের ন্যায় সার্বিক সহযোগিতা করে যাবে এ আশাবাদ ব্যক্ত করেন সংগঠনের পরিচালনার পরিষদ।  পরিচালনা পরিষদ আশাবাদী উপদেষ্টা পরিষদ ও সম্মানিত সদস্য পরিষদ তাদের   মেধা, আর্থিক সহযোগিতার মাধ্যমে তৃণমূল ছাত্রকল্যাণ সংগঠন হাজারো বছর বেঁচে থাকবে।

তৃণমূল ছাত্র কল্যাণ সংগঠন এর সাধারণ সম্পাদক খোকন মাহমুদ বলেন,“কার্যকরী পরিষদ এর পক্ষ থেকে উপদেষ্টা পরিষদ ও সম্মানিত পরিষদ কে শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা তৃণমূল পরিবার সারাজীবন শিক্ষার্থীদের মেধা বিকাশ  ও দেশের জন-সাধারনের জন্য কাজ করে যাবো”

 ২০০৩ সালের ১৩ ফেব্রুয়ারি বিকাল ৪:০০ টায় আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২০০০ এবং এসএসসি ব্যাচ-২০০১ সালের এক ঝাঁক মেধাবী শিক্ষার্থীদের হাতে প্রতিষ্ঠিত হয় তৃণমূল ছাত্রকল্যাণ সংগঠন। সেসময়ে আব্বাস আলী উচ্চ বিদ্যালয় ছিল উত্তর ও দক্ষিণ তারাবুনিয়ার একমাত্র মাধ্যমিক বিদ্যালয়। কিন্তু শিক্ষার্থীদের সার্বিক দিক নির্দেশনা দেওয়ার মতো ছিল না কোন ছাত্রকল্যাণ সংগঠন।তাই এই অঞ্চলের শিক্ষার্থীদের সার্বিক দিকনির্দেশনা দেওয়ার জন্য এবং সরকারি বোর্ড বৃত্তি পরীক্ষার জন্য প্রস্তুত করার লক্ষ্যে গড়ে তোলা হয় তৃণমূল ছাত্রকল্যাণ সংগঠন। প্রথমদিকে শিক্ষার্থীদের বার্ষিক উপবৃত্তি পরীক্ষা নেওয়া এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাধারণ শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন সেমিনার আয়োজনের মধ্যে সীমাবদ্ধ থাকলেও পরবর্তীতে সংগঠনের কার্যক্রম সম্প্রসারিত করা হয়।

এ সংগঠনের উল্লেখযোগ্য কার্যক্রম হলে বাৎসরিক উপবৃত্তি পরীক্ষা আয়োজন এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা, দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান, শিক্ষার্থীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন, কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা, বৃক্ষরোপণ কর্মসূচি ও মেডিকেল ক্যাম্প ও মেডিকেল ক্যাম্প।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.