1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৫:০২ পূর্বাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ঢাকায় অতুল প্রসাদ-আবু ইসহাক সাহিত্য-সংস্কৃতি পুরস্কার বিতরণ ও ‘শরীয়তপুর: অতীত ও বর্তমান’ বইয়ের তৃতীয় সংস্করণের মোড়ক উন্মোচন শরীয়তপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত সিবিএ নির্বাচন উপলক্ষে শরীয়তপুর পল্লী সঞ্চয় ব্যাংক কর্মচারী সংসদের প্রস্তুতি সভা শরীয়তপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের আয়োজনে আলোর মিছিল নির্বাচন নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রতিহত করা হবে : এনামুল হক শামীম জাজিরায় কুন্ডেরচর পরিদর্শন করণে শরীয়তপুরের ডিসি নিজাম উদ্দীন শরীয়তপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপিত রাজনৈতিক দলসমূহের মধ্যে সংলাপ ও সমঝোতার আহ্বানে সুশাসনের জন্য নাগরিক-সুজনের মানববন্ধন বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পেলেন শরীয়তপুরের সাবেক জেলা প্রশাসক সহ অন্যান্য জন জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয়ে “সাক্ষ্য আইনের ব্যবচ্ছেদ” বইয়ের মোড়ক উন্মোচন
সারাদেশ আপডেট
শরীয়তপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজনে গনঅনশন ও গন অবস্থান অনুষ্ঠিত ঢাকায় অতুল প্রসাদ-আবু ইসহাক সাহিত্য-সংস্কৃতি পুরস্কার বিতরণ ও ‘শরীয়তপুর: অতীত ও বর্তমান’ বইয়ের তৃতীয় সংস্করণের মোড়ক উন্মোচন ডামুড্যায় আইনউদ্দিন গ্রন্থাগারের শুভ উদ্বোধন করলেন এমপি নাহিম রাজ্জাক শেখ হাসিনা এখন বিশ্ব নেতৃত্বের মধ্যমণি : পানি সম্পদ উপমন্ত্রী বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে ইনশাআল্লাহ- প্রধানমন্ত্রী জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাবস্টেশন ডিজাইনের উপর সেমিস্টার অনুষ্ঠিত জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের “ল” সোসাইটির কমিটি ঘোষণা জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয়ে সিভি রাইটিং এন্ড কমিউনিকেশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত প্রধানমন্ত্রী আজ জাতিসংঘের ভাষণে রোহিঙ্গা ও জলবায়ু প্রসঙ্গ তুলে ধরবেন শরীয়তপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলা যাবে না: এনামুল হক শামীম

  • প্রকাশিত : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ২২ বার পড়া হয়েছে

অনলাইন//  পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলা যাবে না। এ দলের শিকড় অনেক গভীরে। আওয়ামী লীগ গণমানুষের দল। উর্দি পরে ক্ষমতায় আরোহণ করা দল নয়। এই দলের জন্মই হয়েছিল মানুষের অধিকার আদায়ের জন্য, মুক্তির জন্য। দেশের ৭০ ভাগ মানুষ এখনো বঙ্গবন্ধু কন্যাকে সমর্থন করে। কাজেই এই দলকে ধাক্কা দিয়ে ফেলা সম্ভব না। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে পরাজিত হতাশ বিএনপির নেতাকর্মীরা সরকারকে ধাক্কা দিয়ে ফেলতে চাইছেন। কিন্তু সম্ভব না।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে শুক্রবার বিকালে শরীয়তপুরের সখিপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশে ছাত্রলীগের সাবেক সভাপতি শামীম বলেন, আপনারা ক্ষমতায় থাকলে অর্থ লুটপাট, দুর্নীতি। আর ক্ষমতার বাইরে থাকলে মানুষ হত্যার রাজনীতি করেন। অন্যদিকে আওয়ামী লীগ জনগণের কল্যাণে রাজনীতি করে। সে কারণে বঙ্গবন্ধুকন্যা দেশের মানুষের কথা চিন্তা করে সর্বজনীন পেনশন ঘোষণা করেছেন। মানবিক ও সামাজিক কল্যাণ রাষ্ট্র গঠন করার লক্ষ্যেই ১৯৯৬ সালে সরকার গঠন করার পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বয়স্ক ভাতা ও বিধবা ভাতা চালু করেছেন। সরকার ২২ প্রকার ভাতা দেওয়া হয়।

তিনি বলেন, যে কুষ্ঠ রোগীর পাশে আত্মীয়-স্বজনও যায় না, যে বেদে সম্প্রদায় নৌকায় বসবাস করে, যারা ঘর বাঁধে না, যে মানুষটি মানুষের ধারে ধারে ভিক্ষা করতো, রোদে পুড়ে বৃষ্টিতে ভিজত, সে কখনো পাকা দালানের স্বপ্ন দেখত না। সে স্বপ্ন দেখত আমার যদি একটি দোচালা ঘর হতো, তাদের স্বপ্নকেও হার মানিয়ে শেখ হাসিনা জমির মালিকানাসহ ইতোমধ্যে সাড়ে আট লাখ পাকা টিনশেড ঘর করে দিয়েছেন। এটাই হচ্ছে শেখ হাসিনার রাজনীতি। এখানেই আওয়ামী লীগ আর বিএনপির রাজনীতির পার্থক্য।

সখিপুর থানা আওয়ামী লীগ ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. হুমায়ুন কবির মোল্যার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার। এসময় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইউম, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, সখিপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি জিতু মিয়া বেপারী, আলী আকবর পাইক, সহ-কহিনুর সুলতানা দোলা, আনোয়ার হোসেন বালা, নাসির সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিক সরদার প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency