ভেদরগঞ্জ উপজেলা ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু

1 min read

শরীয়তপুর পত্রিকা প্রতিবেদকঃ

পবিত্র রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে নিম্ন আয়ের ১ কোটি পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার অংশ হিসেবে রোববার (২০ মার্চ) প্রথম দিনে টিসিবির পণ্য পেয়েছে ভেদরগঞ্জ উপজেলার ৭ ইউনিয়নের ৬ হাজার ৯৩৩ পরিবার। এ দিন উপজেলার আর্শিনগর, কাচিকাটা, চরসেন্সাস, দক্ষিণ তারাবুনিয়া, মহিষার, সখিপুর ও নারায়নপুর ইউনিয়নের ফ্যামিলি কার্ডের মাধ্যমে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পণ্য সামগ্রী বিক্রি করেন।

একজন কার্ডধারি এক বারে ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ২ লিটার সয়াবিন তেল ৪৬০ টাকায় ক্রয় করতে পারবে। ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ, সহকারী কমিশনার (ভূমি) শাফিউল মাজলুবিন রহমান, ভেদরগঞ্জ থানার অফিসার ইচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান, সখিপুর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান হাওলাদারসহ স্বপ্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ পৃথক পৃথক ভাবে পণ্য বিক্রি কার্যক্রম তদারকি করেন।

নারায়নপুর ইউনিয়নের কার্যক্রম উদ্বোধন করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, আসন্ন পবিত্র রমজান উপলক্ষে নিন্ম-আয়ের মানুষের মধ্যে ভর্তুকি মূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র মাধ্যমে সরকার পণ্যসামগ্রী বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এই উপলক্ষ্যে ভেদরগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভায় ভেদরগঞ্জে কার্ডধারী ১৩ হাজার ৪৬২ পরিবারের মাঝে বিতরণ করা হবে। এর মধ্যে ৭ ইউনিয়নের ৬ হাজার ৯৩৩ পরিবারের মধ্যে পণ্য বিক্রি করা হয়েছে। বাকীদের মধ্যে ২১ ও ২৩ মার্চ বিক্রয় করা হবে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন,  পরবর্তীতে  রমজানের মাঝামাঝি সময়ে কার্ডধারীদের ছোলা, চিনি ও খেজুর দেয়ার পরিকল্পনা রয়েছে। সুবিধাভোগীগণ নির্ধারিত মূল্য পরিশোধ করে টিসিবির পণ্যসামগ্রী গ্রহণ করবেন। এই সময় খোলা বাজারে টিসিবির পণ্য থাকছে না বলেও জানান তিনি।

নারায়নপুর ইউনিয়ন চেয়ারম্যান হাজী সালাউদ্দিন মাতাব্বার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে পবিত্র রমজান মাসে ভর্তুকি মূল্যে দেশের নিম্ন আয়ের ১ কোটি পরিবারের মাঝে প্রয়োজনীয় নিত্যপণ্য সামগ্রী পেীছে দেয়ার লক্ষে সরকার বিভিন্ন কর্মপরিকল্পনার অংশ হিসেবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হবে।

 

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.