1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. Raselahamed360@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  4. sohage.mahmud@gmail.com : Smsohage :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:৪৮ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
শরীয়তপুরে শর্ত মেনে শুরু হলো ঢাকার ফুলবাড়িয়া বিআরটিসি শরীয়তপুর নড়িয়া উপজেলার মুক্তি যোদ্ধাদের ঘর নির্মাণ হচ্ছে নিম্নমানের ইট দিয়ে তিন এমপি এলাকায় অনেক পরিশ্রম করে ও উপস্থিত হতে পারেননি স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের অনুষ্ঠানে প্রথম দিনেই শরীয়তপুর বাসস্ট্যান্ডে আটকে দিলো বিআরটিসি বাস পদ্মায় লঞ্চ ডাকাতি, ডাকাত কবির রাজধানীর উওরা থেকে গ্রেফতার পদ্মার পানি বিপদসীমার ১৬ সেন্টিমিটার উপরে শরীয়তপুরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা শরীয়তপুরে শেখ মিলির সুস্থতা কামনায় মিলাদ ও দোয়ার আয়োজন মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে শরীয়তপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপন কর্মসূচী পালিত
সারাদেশ আপডেট
জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুদিন ব্যাপী বিজ্ঞান মেলা সম্পন্ন শরীয়তপুরে শর্ত মেনে শুরু হলো ঢাকার ফুলবাড়িয়া বিআরটিসি শরীয়তপুর নড়িয়া উপজেলার মুক্তি যোদ্ধাদের ঘর নির্মাণ হচ্ছে নিম্নমানের ইট দিয়ে তিন এমপি এলাকায় অনেক পরিশ্রম করে ও উপস্থিত হতে পারেননি স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের অনুষ্ঠানে সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ: বিএমএসএফ প্রথম দিনেই শরীয়তপুর বাসস্ট্যান্ডে আটকে দিলো বিআরটিসি বাস পদ্মা সেতু উদ্বোধনের স্মৃতিকে ধরে রাখতে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সেলফি তুললেন সায়মা ওয়াজেদ পুতুল পদ্মা সেতু শুভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন প্রস্তুত জনসভা মঞ্চ ব্রীজ ভেঙ্গে উধাও ঠিকাদার নাই কোন যাতায়াত ব‍্যবস্থা ভোগান্তিতে ৪ গ্রামের জনগন

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান ইউনিসেফের

  • প্রকাশিত : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
  • ৫৬ বার পড়া হয়েছে

 ডেস্ক রিপোর্ট//  করোনা সংক্রমণের কারণে দুই বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে বাংলাদেশসহ অনেক দেশে। এতে অপূরণীয় ক্ষতির মুখে পড়েছে শিক্ষার্থীরা। মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক শিশু। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে সব স্কুল খুলে দেওয়ার আহ্বান জানিয়েছে জাতিসংঘের শিশুবিষয়ক তহবিল ইউনিসেফ।

ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর শুক্রবার (২৯ জানুয়ারি) এক বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে শিক্ষা খাতের বিপর্যয় এড়াতে ইউনিসেফ বেশ কিছু সুপারিশ করেছে।

‘কোভিড-১৯ সারা বিশ্বে যখন ছড়িয়ে পড়ছে, এটি যাতে শিশুদের পড়াশোনাকে ব্যাহত করতে না পারে, সেজন্য সব ধরনের ব্যবস্থা নিতে আমরা সরকারগুলোর প্রতি আহ্বান জানাই।’ বলেন হেনরিয়েটা।

স্কুলগুলো পুরোপুরি বা আংশিক বন্ধ থাকার কারণে বর্তমানে প্রায় ৬১ কোটি ৬০ লাখ শিশু ক্ষতিগ্রস্ত। এজন্য স্কুল খোলা রাখার সুপারিশ করে সংস্থাটি।

সুপারিশে বলা হয়, ডিজিটাল সংযুক্তির পেছনে বিনিয়োগ নিশ্চিত করতে পারলেই কোনো শিশু পেছনে পড়ে থাকবে না। প্রতিটি শিশুকে স্কুলে ফিরিয়ে আনতে আমাদের জরুরি পদক্ষেপ নেওয়া প্রয়োজন। এর মধ্যে রয়েছে প্রতিটি কমিউনিটির প্রান্তিক শিশুদের ওপর বিশেষ লক্ষ্য রেখে কিছু বিষয়ে বিস্তৃত সহায়তা করা। যেমন- শ্রেণিকক্ষে পাঠদানের ঘাটতি পূরণে অতিরিক্ত ক্লাস নেওয়া, মানসিক স্বাস্থ্য ও পুষ্টি সহায়তা, সুরক্ষা এবং অন্যান্য পরিষেবা প্রদান।

শিক্ষক ও স্কুলকর্মীদের অবিলম্বে টিকা দেওয়ার আহ্বান জানানো হয়েছে সুপারিশে। প্রথম সারির স্বাস্থ্যকর্মী এবং উচ্চ ঝুঁকিতে থাকা জনগোষ্ঠীকে টিকা দেয়ার পরই শিক্ষক এবং স্কুল কর্মীদের অগ্রাধিকার দেওয়া উচিত বলে মনে করে ইউনিসেফ।

সশরীরে স্কুলে যাওয়ার জন্য টিকাদানকে পূর্বশর্ত না করার আহ্বান জানিয়েছে শিশুর অধিকার ও উন্নয়নে কাজ করা বিশ্ব সংস্থাটি। সুপারিশে নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর বলেছেন, অগ্রাধিকারপ্রাপ্য জনগোষ্ঠীকে পুরোপুরি সুরক্ষিত করার পর এবং টিকার যথেষ্ট প্রাপ্তি নিশ্চিত হলে ইউনিসেফ শিশুদের টিকাদানকে সমর্থন করে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency