1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
২০০ পরিবারকে ঈদ উপহার দিলেন সম্পাদক মোস্তফা ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভেদেরগঞ্জ উপজেলা শাখায় ইফতার পার্টি অনুষ্ঠিত পলিথিন নয় মানুষের হাতে থাকবে সোনালী ব্যাগ : বস্ত্র ও পাট মন্ত্রী প্রধানমন্ত্রীর ঈদ উপহার সিলেটের পেলেন ৭১ টি প্রতিবন্ধী পরিবার বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানাতে পারি না – পররাষ্ট্রমন্ত্রী বাইডেনকে হাত-পা বাঁধা ভিডিও পোস্ট করে তীব্র তোপের মুখে ট্রাম্প উপজেলা নির্বাচনে এমপি’রা হস্তক্ষেপ করতে পারবে না : ওবায়দুল কাদের

শরীয়তপুর সদর উপজেলায় “সন্তানের যত্ন ও বিকাশ” বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

  • প্রকাশিত : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৫৯ বার পড়া হয়েছে

নিজস্ব সংবাদদাতা// গত ০১ ফেব্রুয়ারী শরীয়তপুর সদর উপজেলার আইয়ুব আল- ইসলামিয়াহ্ মাদরাসায় “সন্তানের যত্ন ও বিকাশ” বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়।

রুদ্রকর আমিন বাজারে অবস্থিত মাদরাসাতু আইয়ুব আল- ইসলামিয়াহ্ মাদরাসায় প্রাইমারি, নূরানী, কিন্ডারগার্টেন ও স্কুলে পড়ুয়া শিক্ষার্থীদের অভিভাবকদের অংশগ্রহণে এ বিশেষ সেমিনার পরিচালিত হয়েছে।
শিক্ষার উন্নতি – উন্নয়নের লক্ষ্যে সেমিনার ক্লাস পরিচালনা করেন আইয়ুব আল- ইসলামিয়াহ্ মাদরাসার প্রধান শিক্ষক ও লেখক মোরশেদ আলম ।
এ সেমিনারে অংশগ্রহণকারী অভিভাবকগণ শিশু সন্তানের যত্ব ও বিকাশের সাথে সম্পর্কিত নানা বিষয়ে ধারণা গ্রহন করতে পেরেছেন। যেমন সকালে ঘুমানোর অপকারিতা, মোবাইল ফোন দেখিয়ে বাচ্চা খাওয়ানোর ক্ষতি, ব্যায়ামের সঙ্গে মেধার সম্পর্ক, কাজ ফেলে রাখার ক্ষতি, সন্তানকে যে সকল ভাষা প্রয়োগ অনুচিত, খাবার গ্রহণে সতর্কতা প্রভৃতি বিষয়। শিশুদের পরিপালন বিষয়ে এমন ব্যাখ্যা-বিশ্লেষণমুখী আলোচনা তাদের সন্তানের বর্তমান ও ভবিষ্যতে জন্য খুবই উপকারী হবে বলে অভিভাবকগন মনে করেন ।
সেমিনারে যে সকল বিষয়ে আলোচনা করা হয় তা হলো শিক্ষা ও শিখন, সন্তানের ভাষা শিক্ষার ৪ টি দক্ষতা, বৈজ্ঞানিক ও ইসলামিক উপায়ে মেধা শক্তি বৃদ্ধি ও দ্রুত পড়া মুখস্থ করার কৌশল, সন্তানকে শাস্তি প্রদানে ইসলামের সঠিক ব্যাখ্যা , সন্তানকে যে কথা বলা যাবেনা।
মোরশেদ আলম Early Child Care and Development কোর্স এর আলোকে বিভিন্ন ধরণের সেমিনার পরিচালনা করে আসছেন।
মোরশেদ আলম, কুষ্টিয়া জেলার নির্ভৃত পল্লীগ্রাম কালিদাসপুর থেকে বেড়ে উঠা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গন্ডি পেরিয়ে শিক্ষার্থীদের শিক্ষার মানোন্নয়নে নিবেদিত শিক্ষক। তিনি চাকরিসসূত্রে ২০১৮ সালে শরীয়তপুর আসেন। গত ৩ বছর যাবৎ যুব সমাজের অবক্ষয় রক্ষার্থে এবং সন্তানের যত্ন ও বিকাশ শিরোনামে স্বল্প খরচে কিংবা বিনামূল্যে সেমিনার ক্লাস ও প্রগ্রাম পরিচালনা করেছেন। তার প্রগ্রামে শিক্ষক, অভিভাবক ও বিভিন্ন বয়সের শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকে। তার সেমিনার ক্লাস ও কোর্সের গুরুত্বপূর্ণ বিষয়সমূহ হলো- সন্তানের যত্ন ও বিকাশ,মজায় মজায় English শিখন, English Correct Pronunciation ( Phonetics) প্রভৃতি। তিনি গত কয়েক বছরে শরীয়তপুর জেলার স্বনামধন্য কিছু প্রতিষ্ঠান, আংগারিয়া উচ্চ বিদ্যালয়, উসমানিয়া মাদরাসা, রেসিডেন্সিয়াল স্কুল,আড়িগাও মাদরাসা, মধ্য ডিংগামানিক কওমি মাদরাসা( নড়িয়া) এবং মাদরাসাতু আইয়ুব আল- ইসলামিয়াহ্ প্রভৃতি প্রতিষ্ঠানে সেমিনার ক্লাস পরিচালনা করেছেন।
এছাড়াও তিনি ২০১১ সাল থেকে এখন পর্যন্ত ছুটির ফাঁকে ফাঁকে সাগরখালী ডিগ্রি কলেজের (কুষ্টিয়া) শিক্ষার্থীদের বিনামূল্যে বেইসিক ইংরেজি ক্লাস নিয়ে থাকেন। উল্লেখ্য তিনি এতিম শিক্ষার্থীদের যথাযথ প্রমাণসাপেক্ষে ব্যক্তিগতভাবে নিজ বাসায় বিনামূল্যে পড়ান।
তিনি English Release বইয়ের লেখক এবং কয়েকটি বই প্রকাশের অপেক্ষায় আছে। তার ভালো লাগার বিষয় হলো ছাত্র- ছাত্রীদের আনন্দ দিয়ে পড়ানো। তিনি সমাজের কল্যাণার্থে নব প্রজন্মের জন্য সুন্দর ও নিরাপদ আগামী বিনির্মানে কাজ করে যেতে চান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency