শরীয়তপুরে মহান বিজয় দিবস পালিত

1 min read

শরীয়তপুর পত্রিকা প্রতিবেদকঃ

 ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মানচিত্রে স্থান পেয়েছে বাংলাদেশ ।  দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে  ১৬ ডিসেম্বর ২০২২ পালন উপলক্ষে শরীয়তপুর জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি, কেন্দ্রীয় শহিদ মিনার ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টায় মহিষার গণকবর, আটিপাড়া ও মধ্যপাড়ায় শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়। সকাল ৮টায় বীরশ্রেষ্ঠ ল্যান্সনায়েক মুন্সী আব্দুর রউফ স্টেডিয়ামে জেলা প্রশাসক মো. পারভেজ হাসান ও পুলিশ সুপার মো. সাইফুল হক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুজকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী উদ্বোধন করেন।

সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। বিকেল ৩টায় জেলা প্রশাসন বনাম জেলা পরিষদ প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও জেলা পরিষদ, জেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, শরীয়তপুর পৌরসভাসহ সকল সরকারী-বেসরকারী দপ্তর, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর ম্যুরাল ও কেন্দ্রী শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পণ করেছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.