1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন শরীয়তপুরের তিনটি আসনে পুনরায় নৌকার মনোনয়ন পেলেন শামীম, অপু, নাহিম শরীয়তপুরের তিনটি আসনে পুনরায় নৌকার মনোনয়ন পেলেন শামীম, অপু,নাহিম
সারাদেশ আপডেট
যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতির সঙ্গে বাংলাদেশের প্রধান বিচারপতির বৈঠক অনুষ্ঠিত বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের বাবা মোটরসাইকেল কিনে না দেওয়ায় অভিমানে কিটনাশক পানে ছেলের মৃত্যু ১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে : প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী কোন ইস্যু না পেয়ে বিএনপি ভারত বিরোধীতা শুরু করেছে: ওবায়দুল কাদের বিএনপি ইফতার আয়োজনের নামে বিলাসিতা করে অপচয় করছে: নাছিম রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা

লন্ডন প্রবাসী সৌমেন দত্ত, উষা রানী দও জমি রেজিষ্টি বায়নার টাকা নিয়ে উঠাও

  • প্রকাশিত : বুধবার, ৩ মে, ২০২৩
  • ১৫৮ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ

 বায়না রেজিষ্ট্রি করে বিপাকে পড়েছেন শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেজমিলার মহিষার ইউনিয়নের দিদারুল ইসলাম খান। তার কাছ থেকে জমি বায়না রেজিষ্ট্রি করে প্রায় দশ লক্ষ টাকা নিয়ে পালিয়েছেন মহিষার ইউনিয়নের (১) ঊষারানী দত্ত (৬৮), স্বামী- মৃত গনপতি দত্ত, ছেলে সৌমেন দত্ত (৩৮), পিতা- মৃত গনপতি দত্ত, উভয় সাং- সাজনপুর, মহিষার ইউনিয়ন ভেদরগঞ্জ, স্থানীয় মোঃ মকবুল হোসেন, মাঝি (৪৬), পিতা- মৃত হানিফ আলী মাঝি, সাং- পুটিজুরী। চক্রের কু-পরামর্শে সহযোগিতায় মা ও ছেলে পালিয়ে যান। জমি বায়না রেজিস্ট্রি প্রতারণার শিকার হয়ে এ ব্যাপারে শরীয়তপুর বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিঃ আমলী আদালত, শরীয়তপুর মামলা দায়ের করেন দিদারুল ইসলাম খান। সূত্র: সি, আর/২০২৩ (ভেদরগঞ্জ), মোকদ্দমার ধারা: ৪০৬/৪২০/১০৯ দঃ বিধি, তারিখ: ১৮/০৪/২০২৩ ইং ।

এ বিষয়ে জমি ক্রেতা দিদারুল ইসলাম খাঁন গণমাধ্যমকে বলেন, আমি ২২-০২-২০১৬ ইং তারিখে রেজিস্ট্রী ১০০৪/২০২৩ নং দলিল মুলে আমার বসত বাড়ীর একই সিমানায় বিবাদী ১। ঊষা রানী দত্ত, স্বামী- মৃত গনপতি দত্ত ২১নং শাজানপুর মৌজা সর্বমোট- ২১.২৫ শতাংশ ভূমি বাবদ ৩৭,৭৫,০০০/- টাকা মূল্য নির্ধারণ করিয়া নগদ ৯,০০,০০০/- টাকা এবং আন রেজিস্ট্রী বায়নাপত্রে ২। বিবাদী সৌমেন দত্তের পক্ষে তার মা ঊষা রানী দত্ত,সৌমেন দত্ত বিদেশ থাকার কারণে ফোনে অনুমতি নিয়ে বাড়ী ও পুকুর মিলে ২১.২৫ শতাংশ ৩৭,৭৫,০০০/- টাকা মূল্য নির্ধারণ করিয়া নগদ ১,০০,০০০/- টাকা ছেলের বাবদ গ্রহন করিয়া সর্ব মোট ১০,০০,০০০/- টাকা(১৬/০২/২০২৩) ইং তারিখে গ্রহন করিয়া বায়নাপত্র সম্পাদন করেন।
ঊষা রানীর ছেলে সৌমেন দত্ত আমার সাথে বিদেশে থেকে যোগাযোগ করে বলে যে টাকা পয়সা জুগাড় করে রাখেন আমি দেশে ০৫/০৪/২০১৩ ইং তারিখে আসার পর রেজিস্ট্রী করিয়া দিব। কিন্তু সৌমেন দত্ত দেশে আসিয়া আমার সাথে যোগাযোগ না করিয়া বিভিন্ন দপ্তরে টাকা এবং রেজিস্ট্রী বায়নাকে অস্বীকার করিয়া বিভিন্ন দপ্তরে আমার বিরুদ্ধে অফিযোগ দায়ের করেন। এর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী পুলিশ সুপার তাদের দপ্তরে ১৩/০৪/২০১৩ ইং তারিখে বাদী বিবাদী উভয়কে ডাকিয়া কাগজ পত্র এবং আমাদের বক্তব্য শুনেন। এই সময়ে উপস্থিত ছিলেন মহিষার ইউনিয়নের চেয়ারম্যান মোঃ অরুন হাওলাদার এবং মোঃ মকবুল হোসেন মাঝি, সাজনপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও আরো গন্যমান্যদের উপস্থিতে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সকলের সামনে বিবাদী সৌমেন দত্ত ও ঊষা রানী দত্ত এই মর্মে অঙ্গিকার করেন যে ১৬/০৪/২০২৩ ইং তারিখে জমি রেজিস্ট্রী করিয়া দিবে।

বাদী সৌমেন দত্ত ও তার মা ঊষা রানী দত্ত কে একাধিক ভাবে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলেও তাদের সাথে যোগাযোগ করা যায়নি।

ভেদরগঞ্জ সাব রেজিষ্ট্রার অফিসের দলিল লেখক মোহাম্মদ মোজাম্মেল হক গণমাধ্যমকে বলেন, বিক্রেতাগণ ১৬/০৪/২০২৩ইং তারিখ দলিল করার জন্য যে সকল কাগজপত্রের প্রয়োজন তা আমাকে বুঝিয়ে দেন। আমি ভেদরগঞ্জ সাব রেজিষ্ট্রার অফিসে কমিশন দলিল করার জন্য আবেদন করে কমিশন দলিল প্রন্তত করি, আমি সাব রেজিষ্ট্রার অফিসে থাকা অবস্থায় বিক্রেতাগণকে বেশ কয়েকবার মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করি। তখন বিক্রেতাগণ আমাকে বলেন আপনি কাগজপত্র তৈরি করেন আমরা আসতেছি। কিন্তু কয়েক ঘন্টা পার হওয়ার পর যখন বিক্রেতাগণকে আমি ফোন দেই তখন তাদের মুঠোফোন বন্ধ পাই। পরে জানতে পারি তারা বায়না রেজিষ্ট্রি করার টাকা নিয়ে পালিয়ে গেছে।

মহিষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: অরুণ হাওলাদার বলেন, ক্রেতার রেজিষ্ট্রি বায়না সঠিক আছে। এখন নিয়ম অনুযায়ী বিক্রেতা ক্রেতাকে জমি দলিল করে দিবে।

ভেদেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, উভয় পক্ষের সম্মতিতে উপস্থিত সাক্ষীর সামনে উষা রানীর ২১.২৫ মোট জমির মূল্য ৩৭.৭৫০০০ টাকার নয় লক্ষ টাকা নেওয়ার পর বাকী আরো ৩০ লক্ষ টাকার বিনিময়ে পরিশোধযোগ্য বাদীর মাতা উষা রানী জমি রেজিস্ট্রি করে দেবেন ইহা অঙ্গীকার করার বিষয়টি সুরাহা করা হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency