1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট
ভেদরগঞ্জে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কুটক্তি করায় সঞ্জয় রক্ষিত নামে একজনকে গ্রেফতার করেন পুলিশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে কিছু নির্দেশনা ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে – ওবায়দুল কাদের বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের ঢাকা ছেড়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ২০০ পরিবারকে ঈদ উপহার দিলেন সম্পাদক মোস্তফা ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন : প্রধানমন্ত্রী

শরীয়তপুরে পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা বিষয়ক কর্মশালা ও নমুনা পরীক্ষা অনুষ্ঠিত

  • প্রকাশিত : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ১৭৯ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি// শরীয়তপুর জেলায় উচ্চ শিক্ষার হার বৃদ্ধি করার লক্ষ্যে “নলেজ শেয়ারিং ও মোটিভেশনাল প্রোগ্রাম” অনুষ্ঠিত হয়েছে।
২২ জুন বৃহস্পতিবার ” শরীয়তপুর জেলা সমিতি রাজশাহী সংগঠনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজে ২২ জুন, ২০২৩ ইং তারিখে কর্মশালা অনুষ্ঠিত হয়।
শরীয়তপুর জেলা সমিতি রাজশাহী সম্মিলিতভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয় , রাজশাহী প্রকৌশল, প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী মেডিকেল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন।
কর্মশালার মাধ্যমে একাদ্শ-দ্বাদশ শ্রেনির ছাত্রছাত্রীদের পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ এবং প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষায় চান্স পাওয়ার জন্য উৎসাহ প্রদান ও সঠিক দিকনির্দেশনা প্রদান করা হয়।
কুরআন তেলাওয়াত ও সংগঠন সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের আলাদা করে পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, এবং প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষা সম্পর্কে সঠিক দিকনির্দেশনা প্রদান ও উৎসাহ মুলক বক্তব্য প্রদান করা হয়।  পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ এবং প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষা প্রস্তুতি হিসেবে একটি নমুনা পরিক্ষা নেয়া হয়। নমুনা পরিক্ষায় বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ থেকে প্রথম স্থান অর্জনকারিদের পুরস্কার বিতরণ করা হয়।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজে অধ্যক্ষ প্রফেসর মোঃ হারুন উর রশিদ ও অন্যান্য শিক্ষকবৃন্দ শুভেচ্ছা বক্তব্য প্রদানের মাধ্যমে সেমিনারটি সম্পন্ন হয়।
সেমিনার সফলভাবে সম্পন্ন করার জন্য আর্থিক সহযোগিতা ও পরামর্শ প্রদান করেছে শরীয়তপুর জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ” স্বপ্নযাত্রা ফাউন্ডেশন” এবং “শরীয়তপুর জেলা সমিতি, রাজশাহীর” উপদেষ্টা মণ্ডলীর সদস্যগন।
“শরীয়তপুর জেলা সমিতি, রাজশাহী ” এর আগেও শরীয়তপুরে বিভিন্ন স্কুল-কলেজে ১২ টি “নলেজ শেয়ারিং ও মোটিভেশনাল প্রোগ্রাম” আয়োজন করে। ২০১৬ ও ২০১৮ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ , ২০১৬ সালে শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও তুলাসার গুরূদাস সরকারি উচ্চ বিদ্যালয় ; ২০১৭ ও ২০১৯ সালে শামসুর রহমান কলেজ ; ২০১৭ সালে এম এ রেজা ডিগ্রি কলেজ; ২০১৮ সালে বি কে নগর বঙ্গবন্ধু কলেজ ও হাজী শরীয়তউল্লাহ কলেজ; ২০১৬ ও ২০১৮নড়িয়া সরকারি কলেজ; এবং ২০১৯ সালে পুর্ব মাদারীপুর কলেজে এ ধরণের অনুষ্ঠানের আয়োজন করে।
উচ্চ শিক্ষার হার বৃদ্ধি করার পাশাপাশি মাদকদ্রব্য, বাল্যবিবাহ ও যৌতুক প্রথা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার লক্ষে “শরীয়তপুর জেলা সমিতি, রাজশাহী” এ বছরের মধ্যে বিভিন্ন স্কুল-কলেজে আরও বেশ কয়েকটি প্রোগ্রাম আয়োজন করবে।
স্বপ্নযাত্রা ফাউন্ডেশন এর সভাপতি মোঃ শাহাদাত হোসেন শামীম বলেন,” শরীয়তপুর জেলায় উচ্চশিক্ষার হার বিস্তারে শরীয়তপুর জেলা সমিতি, রাজশাহী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে,তাদের এ প্রোগ্রাম থেকে দিক নির্দেশনা পেয়ে আমাদের জেলার শিক্ষার্থীরা বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় চান্স পাচ্ছে এটা আমাদের জেলার জন্য একটা আর্শীবাদ মনে করি। আমরা প্রত্যাশা করি তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। এবং আমরাও যেহেতু শিক্ষা নিয়ে কাজ করি তাই আমরা এ ধরনের কার্যক্রমে সব সময় সহযোগিতা করে পাশে থাকবো ইনশাআল্লাহ।”
শিক্ষা সহায়ক কার্যক্রম বাস্তবায়নের জন্য শরীয়তপুর জেলার শিক্ষানুরাগী, সমাজসেবক, শিল্পপতি এবং রাজনীতিবিদদের একান্ত সহোযোগীতা কামনা করা হয় স্বপ্নযাত্রা ফাউন্ডেশন এর পক্ষ থেকে।
এ অনুষ্ঠান সফল হয়েছে বলে জানান “শরীয়তপুর জেলা সমিতি, রাজশাহীর” সদস্যগন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency