1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট

অসহায় মানুষের পাশে এখন “স্বপ্ন ছোঁয়া ফাউন্ডেশন “

  • প্রকাশিত : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ১৫৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ

মানবতার সেবায় আমরা অঙ্গিকার বদ্ধ “স্বপ্ন ছোয়ার স্বপ্ন জয়” স্বপ্ন ছোয়া ফাউন্ডেশন” এই স্লোগান কে সামনে রেখে

শরীয়তপুরের ভেদরগঞ্জের সখিপুর থানাসহ বিভিন্ন স্থানে অসহায় দুস্থ ক্ষুধার্ত মানুষের মানুষের পাশে এখন স্বপ্নছোয়া ফাউন্ডেশন ।এতিম খানায় খাবার পৌঁছে দেওয়া, দুস্থ্য মানুষের ঘরে খাবার পৌঁছে দেওয়া, রাস্তার ধারে অসহায় দুস্থ ক্ষুধার্ত মানুষদের খাওয়ানো থেকে শুরু করে নানান ইত্যাদি.. সেবা মুলক প্রতিষ্টান স্বপ্নসহ ফাউন্ডেশন।

এক অসহায় ক্ষুধার্ত পথ চারির সাথে আলাপ কালে বলেন।মাঝে মাঝে না খেয়ে থাকি বাবা, কেউ কিছু দিলে খাই না দিলে না খাই, মাঝে মাঝে না খাইয়াও থাকি, ইরাম ছেলেটা আমাকে খাওয়াইয়া দিছে, বাজার করে দিলো বাবা অনেক দিন খাইতে পারমু বাবা, মন খুলে তার জন্য দুয়া করমু,, আল্লাহ যেন ছেলেটাকে বাচিয়ে রাখে, এমন করে আরো মানুষ কে সহযোগিতা করার ক্ষমতা দেয়।

প্রতিনিয়ত অসহায় মানুষের পাশে কোন না কোন ভাবে পৌঁছে যাচ্ছে স্বপ্ন ছোয়া ফাউন্ডেশন এবং প্রতিনিয়ত খাবার পাঠানোহয় বিভিন্ন এতিমখানা, মাদ্রাসায়, ও অসহায়, দুস্থ মানুষের বাড়িতে , এবং কি রাস্তার পাশে পরে থাকা মানুষ কে বাড়িতে নিয়ে নিজ হাতে খাওয়ানো হয় খাবার । অনেকেই খাবার মুখে পেয়ে আনন্দের মুখে হাসি ফুটিয়েছেন ।

এবিষয়ে স্বপ্ন ছোঁয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ লফারদিন হাসান ইরাম সরদার এর কাছে কিছু জানতে চাইলে তিনি বলেন
মানুষের মুখে হাসি দেখলে আমার কেন জানি খুব ভালো লাগে, রাস্তার পাশে ধারে পরে থাকা তারাও তো মানুষ,আমি সব সময় তাদের স্থান থেকে আমাকে দেখি, আল্লাহ তায়ালা আমাকে তাদের মতো করেই সৃষ্টি করেছেন তারাওতো শ্রেষ্ঠ ইনসান, আমরা কিছুই না, আমরা শুধু সেচ্ছাসেবী হিসাবে আমাদের চেস্টা চালিয়ে যাচ্ছি, মহান আল্লাহ তায়ালা অসহায় মানুষের পাশে দাঁড়ানোর যে ইবাদাত দিয়েছেন সেই ইবাদাত এর কিছু অংশ হিসেবে আমি এবং আমরা এতোটুকু করে যাচ্ছি , কেননা মহান আল্লাহ তায়ালা দরিদ্র, অসহায়, অসুস্থ ও বিপদগ্রস্ত মানুষের সেবা করা মুমিনের বৈশিষ্ট্য। কেননা আল্লাহ তাআলা সমগ্র মুমিন জাতিকে বানিয়েছেন এক দেহের মতো করে। ফলে দেহের কোনো অংশ আক্রান্ত হওয়া মানে গোটা দেহ আক্রান্ত হওয়া। রাসুল (স.) বলেছেন, ‘মুমিনদের উদাহরণ তাদের পারস্পরিক ভালোবাসা, দয়ার্দ্রতা ও সহানুভূতির দিক থেকে একটি মানবদেহের ন্যায়; যখন তার একটি অঙ্গ আক্রান্ত হয়, তখন তার সমস্ত দেহ ডেকে আনে তাপ ও অনিদ্রা। তাই আমি বলবো এই কৃতিত্ব আপনাদের এই কৃতিত্ব আপনাদের সবার, এভাবেই সব সময় আমরা মানুষের পাশে দাঁড়াবো, কারণ তারাও তো মানুষ, আর তাদের জন্য কিছু করাটাই আমার স্বপ্ন, তাই এই ফাউন্ডেশনের নাম রাখা হয়েছে স্বপ্ন ছোঁয়া ফাউন্ডেশন , এদের মাঝেই আমি স্বপ্ন দেখি। মহান আল্লাহ তা’আলা যেন আমাকে সুস্থ রাখেন। আমাদের এই সংগঠনকে আরো দূর এগিয়ে নিয়ে যেতে আপনারা সবাই আমাদের পাশে থাকবেন ইনশাআল্লাহ আমরা সব সময় ন্যায়ের সাথে কাজ করে যাবো, বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা, এবং রাস্তার পাশে পরে থাকা ক্ষুধার্ত, দুস্থ, অসহায়, মানুষের পাশে দাঁড়াবো, যদি কোন মাদ্রাসায় এতিম বাচ্চাদের জামা কাপর কিনতে না পারে আমরা খবর পেলে ইনশাল্লাহ অবশ্যই তাদেরকে সহযোগীতা করবো, এবং জামা কাপড় কিনে দেওয়ার চেষ্টা করব। ইনশাআল্লাহ

” মানবতার সেবায় আমরা অঙ্গিকার বদ্ধ ”
স্বপ্ন ছোয়ার স্বপ্ন জয়” স্বপ্ন ছোয়া ফাউন্ডেশন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency