উত্তর তারাবুনিয়া ছাত্রকল্যাণ সংগঠনের উপবৃত্তি পরিক্ষার ফরম পুরণ চলছে// পরীক্ষা ৯ সেপ্টেম্বর

নিজস্ব সংবাদদাতা//  সখিপুর থানাস্থ উত্তর তারাবুনিয়া ছাত্রকল্যাণ সংগঠনের ১৮ তম উপবৃত্তি পরিক্ষা অনুষ্টিত হতে যাচ্ছে ৯ সেপ্টম্বর ২০২৩ শনিবার । বিগত বছরের ন্যায় এবারও ভেদরগঞ্জ উপজেলাধীন সকল মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণীর ছাত্রছাত্রীরা পরিক্ষায় অংশ গ্রহন করতে পারবে । একই সাথে ভেদরগঞ্জ উপজেলাধীন সমমানের মাদ্রাসা শিক্ষার্থীরাও অংশ গ্রহন করতে পারবে।

ভেদরগঞ্জ উপজেলাধীন সকল স্কুলে সংগঠনের আবেদন ফরম পাঠানো হবে। এছাড়াও অনলাইন থেকে আবেদন করে পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে। বিশেষ বিবেচনায় পরিক্ষার দিন সকালে এসে ফরম পুরন করে পরিক্ষায় অংশগ্রহণ করতে পারবে । প্রতিটি আবেদন ফরমের মুল্য ৪০ টাকা মাত্র ।

পরীক্ষা শেষে প্রতি শ্রেণি হতে প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে  দশ জন করে মেধা তালিকা প্রকাশ করা হবে। ০১  ডিসেম্বর ২০২৩ শুক্রবার দুপুর ১ টায় জমজমাট অনুষ্ঠানের মাধ্যমে বৃত্তিপ্রাপ্তদের পুরষ্কৃত করা হবে ।

উত্তর তারাবুনিয়া ছাত্রকল্যাণ সংগঠনের পক্ষ থেকে সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ কে বৃত্তি পরীক্ষা বিষয়ে সহযোগীতা করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বৃত্তি পরীক্ষার ফরমে পরীক্ষা বিষয়ে বিস্তারিত দেয়া আছে।  ফরম ডাউনলোড করুন।

“দৃষ্টিভঙ্গি বদলান, জীবন বদলে যাবে” এই শ্লোগানকে সামনে রেখে ২০০৪ সালের ২১ এ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকায় উত্তর তারাবুনিয়ার এক ঝাঁক মেধাবী তরুণদের হাতে প্রতিষ্ঠিত হয় উত্তর তারাবুনিয়া ছাত্রকল্যাণ সংগঠন। তৎকালীন সময়ে পূর্ব শরীয়তপুরের সখিপুর থানার অন্তর্গত উত্তর তারাবুনিয়া ইউনিয়নে আব্বাস আলী উচ্চবিদ্যালয় ছিলো উত্তর ও দক্ষিণ তারাবুনিয়ার একমাত্র মাধ্যমিক বিদ্যালয়। সেসময় উত্তর তারাবুনিয়া ও আশেপাশের অঞ্চলের ছাত্রছাত্রীদের উচ্চ শিক্ষার প্রসার ও তাদের ক্যারিয়ার গঠন এবং শিক্ষার্থীদের সার্বিক দিক নির্দেশনার কথা বিবেচনা করে উত্তর তারাবুনিয়া ছাত্রকল্যাণ সংগঠন প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে উক্ত সংগঠনটি শিক্ষা ক্ষেত্রে, আদর্শ সমাজ বিনির্মাণে এবং সমাজের অবহেলিত মানুষের কল্যাণে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে চলছে । সংগঠনটির বয়স বাড়ার সাথে সাথে আরো পরিণত হচ্ছে এবং সম্প্রসারিত হচ্ছে ।উত্তর তারাবুনিয়ার ও আশেপাশের অঞ্চলের মেধাবীদের আঁতুড়ঘর খ্যাঁত উত্তর তারাবুনিয়া ছাত্রকল্যাণ সংগঠন অতীতের মতো ভবিষ্যতেও তাদের কার্যক্রম অব্যাহত রাখবে এবং যেকোনো সংকট কালীন মুহুর্তে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রতিজ্ঞাবদ্ধ।

এ সংগঠনের উদ্দেশ্য হলো উত্তর তারাবুনিয়া ও আশেপাশের অঞ্চলের শিক্ষার্থীদের সাধারণ শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়তা করা।  এবং এ অঞ্চলের মানুষের সংকট কালীন সময়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

Posted on