1. shikdarbabu088@gmail.com : shariatpur Patrika : shariatpur Patrika
  2. shariatpurpatrika@gmail.com : Online Editor : Online Editor
  3. sohage.mahmud@gmail.com : Smsohage :
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
শরীয়তপুর জেলা আপডেট
ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল শরীয়তপুর পোর্টাল এর ১ যুগপুর্তিতে তথ্য হালনাগাদ ও যাচাইকরণ কর্মসুচীর শুভ উদ্বোধন অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রকৌশলীর দ্বারা হেনস্তার শিকার-গণমাধ্যমকর্মী শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলা শিক্ষার্থী সংগঠন ‘কীর্তিনাশা’র নেতৃত্বে সাব্বির-তানভীর শরীয়তপুর-চাঁদপুর ফেরি চলাচল শুরু হয়েছে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা শরীয়তপুর জেলার ৩টি আসনেই নৌকার জয় ০৮ ঘন্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক শরীয়তপুরবাসী রিয়াদের উদ্যোগে মহান বিজয় দিবসে কানাডার শার্লেটাউন সিটি হলে বাংলাদেশের পতাকা উত্তোলন
সারাদেশ আপডেট

ভেদরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য সড়ক র‌্যালী ও সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ৭৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার// জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে একটি বর্নাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে। র‌্যালীটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। এরপর উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে ও উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন আব্দুল মান্নান বেপারী ভাইস চেয়ারম্যান, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ  যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান রাড়ি, মহিষার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অরুণ হাওলাদার ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম, আরো উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের প্রধানগণ, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, মৎস্য চাষি, মৎস্যজীবী, মৎস্য ব্যবসায়ী, বিভিন্ন মৎস্যজীবী সংগঠনের প্রতিনিধি ও মৎস্য উদ্যোক্তা এবং উপজেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী গণ।

সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বলেন, মাছ শুধু আমরা নিজেরাই খাবো না, বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করবো। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর হবে, উদ্যোক্তা তৈরি হবে। গ্রামীণ অর্থনীতি সচল হবে। আমরা চাইব যে যেখানে আছেন পুকুর-খাল, নদী-নালাসহ সব জায়গায় মাছের চাষ করবেন। এর মধ্য দিয়েই আমাদের সেই পুরোনো দিনের মাছে ভাতে বাঙালির ঐতিহ্যটাকে ফিরিয়ে আনব। তিনি আরো বলেন, জনগণের ব্যাপক অংশগ্রহণ নিশ্চিত করে মৎস্য চাষ ও সংরক্ষণ কার্যক্রমকে একটি সামাজিক আন্দোলনে পরিণত করার মাধ্যমে নতুন কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচনের ক্ষেত্রে একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলা করে জাতির জনকের সোনার বাংলা করার ক্ষেত্রে মৎস্য সপ্তাহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।


মৎস্য দিবস উপলক্ষ্যে  ৩ জন মৎস্য চাষীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয় । প্রথম পুরষ্কার অর্জন করেন মহিষার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অরুণ হাওলাদার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
সম্পাদক :
আনোয়ার হোসেন (বাবু সিকদার)
ফোনঃ 01756054201, 01778862004
ইমেইল: ‍shikdarbabu088@gmail.com
Copyright © শরীয়তপুর পত্রিকা ২০২২
ডিজাইন এবং প্রযুক্তি সহায়তায়: Diggil Agency